Tuesday, June 18, 2024
কলকাতা

‘ভোটে লড়লে এলাকা ছাড়া করা হবে, বন্দুক দেখিয়ে হুমকি তৃণমূলের’, ২ বিজেপি প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করলেন

কলকাতা ট্রিবিউন ডেস্ক: আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। শনিবার ছিল মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার শেষ দিন। এদিনই মনোনয়ন প্রত্যাহার করে নিলেন ২ বিজেপি প্রার্থী। বিজেপির অভিযোগ, তৃণমূলের হুমকিতেই তারা মনোনয়ন প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন।

ওই দুই বিজেপি প্রার্থীর নাম সদানন্দ পাঠক (১৩৩ নম্বর ওয়ার্ড) এবং মুমতাজ আলি (১৩৪ নম্বর ওয়ার্ড)। শনিবার পুরভোট নিয়ে তৃণমূলের তরফে আলোচনার জন্য দলীয় বৈঠকের আয়োজন করা হয়। এদিন বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, কেউ যদি ভোটের গন্ডগোল পাকানোর চেষ্টা করে তাহলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। আর এদিনই বিজেপির অভিযোগ, তাদের প্রার্থীদের বন্দুক দেখিয়ে হুমকি দেখাচ্ছে তৃণমূল।

বিজেপির দাবি, শুক্রবার ওই দুই প্রার্থী ফোন করে জানান, তৃণমূলের তরফে তাদের লাগাতার হুমকি দেওয়া হচ্ছে। এমনকি বন্দুক দেখিয়ে তাদের হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ। ভোটের লড়াই করলে এলাকা ছাড়ারও হুমকি দেওয়া হয়েছে। এর পরেই বাধ্য হয়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন তারা।

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, পুরভোট থেকে মোট ৯ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। এদের মধ্যে ২ জন বিজেপি প্রার্থী, ১০৪ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী, ৭৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী রতন মালাকার ছাড়াও আরও ৫ জন নির্দল প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।