Tuesday, June 18, 2024
বলিউড

কারিনার দ্বিতীয় ছেলের নাম জাহাঙ্গীর আলি খান

মুম্বাই: দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে দ্বিতীয় সন্তানের নাম প্রকাশ্যে নিয়ে আসলেন কারিনা কাপুর খান। সোমবার কারিনার প্রেগনেন্সি বাইবেল বইয়ে ছেলের নাম ও ছবি প্রকাশ্যে নিয়ে আসেন কারিমা। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের জন্ম দেন কারিনা। তবে অনেকদিন কেটে গেলেও তৈমুরের ভাইয়ের নাম এবং তাকে সামনে আনেননি সাইফ আলি খান এবং কারিনা কাপুর খান দম্পতি।

উল্লেখ্য, প্রথম সন্তানের নাম তৈমুর আলি খান রাখার ফলে দেশ জুড়ে তীব্র বিতর্ক শুরু হয়। বিতর্ক এতটাই তীব্র আকার ধারণ করে যে, সাইফ আলি খান সন্তানের নাম বদলে রাজি হয়ে যান। কিন্তু কারিনা জেদ ধরে বসেন বলেই তৈমুরের নাম অপরিবর্তিত থেকে যায়। তৈমুরের ভাইয়ের নাম কি রাখতে চলেছে তা নিয়ে নেটিজেনদের আগ্রহ তুঙ্গে ছিল। দ্বিতীয় সন্তানের নাম প্রথমে শোনা গিয়েছিলো ‘জেহ’। তবে সোমবার জানা গেল, তৈমুরের ভাইয়ের নাম জাহাঙ্গীর আলি খান।

নাম প্রকাশের পরে নেটিজেনদের কটাক্ষ অব্যাহত। নেটিজেনদের একজন ব্যঙ্গ করে টুইটারে লিখেছেন, দ্বিতীয় সন্তানের নাম জাহাঙ্গীর রেখেছেন সাইফ আলি খান ও কারিনা কাপুর। নাম রেখেই ট্রোল হয়ে যান। এবার অধীর আগ্রহে ঔরঙ্গজেবের জন্য অপেক্ষা করছি।

ইতিহাস ঘাঁটলে জানা যায়, মুঘল সম্রাট জাহাঙ্গীর শিখদের পঞ্চম গুরু অর্জুনকে ইসলাম ধর্ম গ্রহণের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ অমান্য করায় তাকে নির্মমভাবে হত্যা করেছিলেন জাহাঙ্গীর। টুইটারে একজন সেকথাও উল্লেখ করেন।