Tuesday, April 23, 2024
দেশ

কানহাইয়ার সভা ঘিরে উত্তপ্ত যাদবপুর

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ যাদবপুর এইটবি বাসস্ট্যান্ডে কানহাইয়ার সভাকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠল যাদবপুর। যাদবপুরে কানহাইয়ার সভা ঘিরে গণ্ডগোলের আশঙ্কায় প্রসাশনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। কানহাইয়ার সভায় ভিড় সামলাতে রীতিমতো সামলাতে হিমশিম খায় যাদবপুর থানার পুলিশ সদস্যরা।

কানহাইয়া মঞ্চে ওঠার পরেই দূরেই একদল বিক্ষোভকারীরা তাঁর বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। বিক্ষোভকারীরা কানহাইয়াকে লক্ষ্য করে কালো রঙ, ডিম ছুড়তে থাকে। আয়োজকদের অভিযোগ, এবিভিপি-র সমর্থকরা সভা বানচাল করার চেষ্টা করে। কানহাইয়ার সমর্থকরা পালটা জবাব দিলে রণক্ষেত্র পরিস্থিতি সৃষ্টি হয়। দুইপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। অন্যদিকে এই ঘটনায় নিজেদের দায় অস্বীকার করেছে এবিভিপি।

গণ্ডগোল পরিস্থিতির মধ্যেই কানহাইয়া বক্তৃতায় বলেন, “কেউ কেউ চেষ্টা করছে যাতে আমরা ‘মন কি বাত’ বলে উঠতে না পারি। ওটা শুধু প্রধানমন্ত্রীই বলবেন। কিন্তু তাই কি হয়! আমরা নিশ্চিত আমাদের মনের কথা ভাগাভাগি করে নেব।” বক্তৃতায় তিনি জিএসটি থেকে শুরু করে প্রধানমন্ত্রীর ‘আচ্ছে দিন” নিয়ে সমালোচনা করেন। মেদিনীপুরের স্পোর্টস কমপ্লেক্সে সভা চলাকালীন তাঁর মুখে কালি মাখানোর চেষ্টা প্রসঙ্গে তিনি বলেন, তাঁকে কেউ কালি মাখাতে চাইলে, সরাসরি মঞ্চে এসে কালি মাখিয়ে যাক।