Tuesday, June 18, 2024
রাজ্য​

করোনায় প্রয়াত বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়

কলকাতা: বাংলা সাংবাদিকতার জগতে নেমে এলো শোকের ছায়া। প্রয়াত হলেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। করোনা আক্রান্ত হওয়ার সাথে সাথে তাঁকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসাদের সব চেষ্টা ব্যর্থ হলো। মারণ ভাইরাসের সাথে শেষমেষ লড়াইয়ে হার মারলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

রবিবার রাত ৯ টা ২৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি চলে যাওয়াতে জি ২৪ ঘন্টার অপূরণীয় ক্ষতি হলো।বর্তমানে জি ২৪ ঘন্টার এডিটর ছিলেন তিনি। ৩৫ বছরের সাংবাদিক জীবনে আকাশ বাংলা, ইটিভি বাংলা, যুগান্তর, টিভি৯, আজকাল, আনন্দবাজারের ডিজিটালে কাজ করেছেন তিনি।

গত ১৪ করোনা ধরা পড়ে তাঁর। চিকিৎসায় সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন তিনি। কিন্তু তারপর ফের অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ফুসফুস কার্যত বিকল হয়ে পড়ে তাঁর। প্রথমে তাঁকে ভেন্টিলেশনে তারপরে একমো ভেন্টিলেশনে রাখা হয়েছিল। তবে চিকিৎসকদের চেষ্টা বৃথা করে দিয়ে আজ তিনি না ফেরার দেশে পাড়ি দিলেন।

প্রেসিডেন্সি থেকে স্নাতক তিনি। স্নাতক ও স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস ফার্স্ট ছিলেন তিনি। মাঝখানে ২৪ ঘণ্টা নিউজ চ্যানেল ছেড়ে আনন্দবাজার পত্রিকার ডিজিটালের দায়িত্ব নেন। এরপর গত বছর ফের জি ২৪ ঘণ্টার এডিটর হিসেবে দায়িত্ব নেন তিনি। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেজ ভাই ছিলেন তিনি। তাঁর এই অকাল প্রয়াণে অপূরণীয় ক্ষতি হল বাংলা সংবাদমাধ্যমে। যেখানেই থাকুন না কেন তিনি আমাদের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।