Thursday, April 25, 2024
আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৩০

জাকার্তা: ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পশ্চিমে একটি এলাকায় এক আতশবাজি কারখানায় বিস্ফোরণের পর আগুনে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। এবং ৪৩ জনের বেশি আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ ও অগ্নি নির্বাপণ কর্মকর্তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টার দিকে তানগেরাং শিল্প এলাকার ওই আতজবাজি কারখানাটিতে আগুন লাগে। টেলিভিশনে প্রচারিত ছবিতে কারখানার গুদামঘর থেকে কালো ধোয়া কুন্ডলি পাকিয়ে আকাশে উঠতে দেখা যায়। পাশাপাশি কারখানাটির একাংশ ধসে পড়েছে এবং নিকটবর্তী গাড়িগুলো পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনাস্থলে দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায় যার প্রথমটি শোনা সকাল ১০ টায় এবং তিন ঘন্টা পর দ্বিতীয়টি। সংবাদ মাধ্যমে বলা হয় কারখানাটি মাত্র দুই মাস যাবৎ তাদের কার্যক্রম পরিচালনা করছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে যাচ্ছিলেন।

ঘটনাস্থল থেকে দমকল কর্মী অনি সাহরোনি মেট্রো টিভিকে বলেছেন, “যারা নিহত হয়েছেন তাদের আর শনাক্ত করা সম্ভব নয়, তাদের দেহ পুরোপুরি পুড়ে গেছে।”

জাকার্তা পুলিশের সাধারন পরিচালক নিকো আফিনতা ইন্দোনেশিয়ান টেলিভিশন কম্পাসকে জানান, কারখানাটিতে একশ তিনজন কর্মী কাজ করতো। তিনি আরো জানান, কমপক্ষে ৪৩ জন আহত হয়েছে যাদের স্থানীয় তিনটি হাসপাতালে নেয়া হয়েছে।