Tuesday, April 23, 2024
কলকাতাদেশ

‘ভারতীয় হয়ে লজ্জিত, ‘পাকিস্তান জিন্দাবাদ’ তৃণমূল কর্মীর ফেসবুক পোস্ট ভাইরাল

কলকাতা: তৃণমূল কংগ্রেসের কর্মী সালাহুদ্দিন আনসারি ন্যাক্কারজনক মন্তব্য করেন যে সে ভারতীয় হয়ে লজ্জিত। কখনও আনসারি ভারতকে ধ্বংস করার ডাক দিয়েছেন আবার কখনও বলেছেন ‘পাকিস্তান জিন্দাবাদ’। এমনই নানাবিধ স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

বিষ্ণুপুরের বাসিন্দা সালাহুদ্দিন আনসারির ফেসবুকের প্রোফাইলের কভার ফটোতে দেওয়া সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের লোগো। ফেসবুকে দেওয়া তথ্যে অনুযায়ী তিনি নিজেকে রাজনীতিবিদ বলে উল্লেখ করেছেন। বিষ্ণুপুরের রামানন্দ কলেজের ছাত্র তিনি। মুর্শিদাবাদ কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলোজিতেও লেখাপড়া করেছেন তিনি। সালাহুদ্দিন আনসারি নিজেকে ‘আল্লাহর গোলাম’ বলে দাবি করেন।

ফেসবুকের বিভিন্ন কমেন্টে সালাহুদ্দিন আনসারি লিখেছে, “আমি পাকিস্তানকে সমর্থন করি। মুসলিমরা ভারতকে ঘৃণা করে।” এছাড়াও ‘পাকিস্তান জিন্দাবাদ’, ‘স্বাধীন কাশ্মীর’-এর মতো স্লোগানও দেখা গিয়েছে তার করা বিভিন্ন ফেসবুক পোস্টে। শুধু তাই নয়, কাশ্মীরের কায়দায় ভারত থেকে বাংলাকে বিচ্ছিন্ন করার মতো কমেন্টও করেছে সালাহুদ্দিন।

একটি কমেন্টে সালাহুদ্দিন লেখেন “বাংলাদেশ বা পাকিস্তানের মতো ভারতেও অমুসলিমদের হত্যা করার সময় এসে গিয়েছে। অমুসলিমরা কোনোদিনই একজন মুসলিমের বন্ধু হতে পারে না।”

রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের একজন কর্মী তথা একজন ভারতীয় হয়ে কিভাবে তিনি পাকিস্তান জিন্দাবাদ বলেন এবং ভারতকে ঘৃণা করেন তা নিয়ে ইতোমধ্যেই প্রতিবাদ শুরু করেছেন দেশপ্রেমী নেটিজেনরা।

ছবি- ফেসবুক থেকে নেওয়া