Friday, April 12, 2024
দেশ

রাম রহিমের মত আরও ভণ্ডগুরুদের দ্বিতীয় তালিকা প্রকাশ

এলাহাবাদ: রাম রহিম কাণ্ডের পর এবার ভণ্ড গুরুদের দ্বিতীয় তালিকা প্রকাশ করেছে অখিল ভারতীয় আখাড়া পরিষদ। এনিয়ে ওইসব গুরুদের তালিকায় স্থান পেলেন মোট ১৭ ‘বাবা’। নতুন তালিকায় রাখা হয়েছে তিনজনকে। এরা হলেন দিল্লির বীরেন্দ্র দীক্ষিত, উত্তরপ্রদেশের বস্তির সচ্চিদানন্দ সরস্বতী ও এলাহাবাদের ত্রিকাল ভগবান।

এর আগে যাদের নাম প্রকাশ্যে এসেছিল। তাদের নাম হল গুরমিত রাম রহিম সিং, রাধে মা, নির্মল বাবা, রামপাল, আশারাম বাবু এবং তার ছেলে নারায়ন সাঁই। এই সমস্ত সাধুবাবাদের বেআইনি কাজ কারবারের পর্দা ফাঁস করেছিল এই সংস্থাটি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহে ৪৭জন মহিলা এবং ছয়জন নাবালিকাকে দিল্লির তিনটি জায়গা থেকে উদ্ধার করা হয়েছে। উত্তর প্রদেশ এবং দিল্লিতে বীরেন্দ্র দেবের দুটো ডেরা ছিল। সেখানেই উদ্ধার হওয়া এই মহিলাদের আটক করে রেখেছিল বীরেন্দ্র বাবার পোষা চরেরা।

ভারতে ‌যত আখাড়া রয়েছে তাদের একটি সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদ। নতুন তালিকা প্রকাশ করে সংগঠনের প্রধান স্বামী নারায়ণ নরেন্দ্র গিরি বলেন, সাধারণ মানুষের কাছে আবেদন, এই ধরনের বাবাদের কাছ থকে দূরে থাকুন।

ভুয়ো সাধুবাবার তালিকায় রয়েছে ‌যাদের নাম-

১) বীরেন্দ্র দেব দীক্ষিত, ২) সচীনন্দ সরস্বতী, ৩) ত্রিকাল ভবন্ত, ৪) আশারাম বাপু, ৫) রাধে মা, ৬) সচীদানন্দ গিরি, ৭) গুরমিত রাম রহিম সিং, ৮) স্বামী ওম জি, ৯) নির্মল বাবা, ১০) ইচ্ছাধরী ভীমানন্দ, ১১) স্বামী আসীমানান্দ, ১২) নারায়ন সাই, ১৩) রামপাল,১৪) আচার্য কুসমুনি, ১৫) ব্রহস্পতি গিরি, ১৬) ওম নমহ শিবায় বাবা, ১৭) মালখান সিং