Tuesday, April 23, 2024
বিনোদন

পর্ন দেখায় যুক্তরাষ্ট্রের চেয়েও এগিয়ে ভারতীয় নারীরা

নয়াদিল্লী: ভারতে নারীদের মধ্যেই সবচেয়ে বেশি পর্ন দেখা প্রবণতা বলে পর্নহাবের এক সমীক্ষায় ওঠে এসেছে। তাদের মতে, পর্ন দেখায় বিশ্বের মধ্যে ভারতের অবস্থায় তৃতীয়। তার মধ্যে অধিকাংশই হচ্ছে নারী। তবে তাদের সবচেয়ে প্রিয় হচ্ছে লেসবিয়ান পর্ন। সার্চে সবার শীর্ষে আছে সানি লিওনের ভিডিও। বিশেষ করে ভারতীয়দের নিয়ে অনেক তথ্য পরিসংখ্যান উঠে এসেছে পর্নো হাবের ইয়ার ইন রিভিউতে।

পর্নহাবের এ সমীক্ষা দেখা গেছে, প্রথমত ভারত এই নীলছবি দেখার ক্ষেত্রে বেশ খানিকটা উপরে উঠে এসেছে। পুরো বিশ্বের মধ্যে তিন নম্বরে রয়েছে ভারত। যুক্তরাষ্ট্র আর লন্ডনের পরই ভারত। যেখানে পাকিস্তান প্রথম ২০ তেই জায়গা করে নিতে পারেনি। এই ২০টি দেশ মিলে পর্ন ছবির ৮০ শতাংশ ট্রাফিক দখল করে ফেলেছে। মোট ৬,৭৩২ পেটাবাইট ডেটা খরচ হয়েছে সারা বছরের পর্নো ছবি দেখতে। নারী দর্শকের সংখ্যায় ক্ষেত্রে ভারতের আগে রয়েছে ফিলিপিন্স, ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ বিশ্বে পর্নোছবির নারী দর্শকের তালিকায় চতুর্থ ভারত।

এমনকি নারী দর্শকের সংখ্যায় যুক্তরাষ্ট্র-লন্ডনকেও পিছনে ফেলে দিয়েছে ভারত। আর সবচেয়ে বেশি সার্চ করা পর্নোস্টার হল সানি লিওন। এর পিছনে রয়েছে একটি বিশেষ কারণ। তা হল পর্নহাবের “Porn for Women” ক্যাটাগরি। যার ফলে পর্নহাবের জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। এছাড়া “Me too”-র মত ট্রেন্ড এটাই প্রমাণ করে দিয়েছে যে নারীরা যৌনতা নিয়ে অনেক বেশি খোলাখুলিভাবে আলোচনা করতে এগিয়ে এসেছে।

গুগলে পর্ন সার্চ দেয়ার মধ্যে বিশ্বের প্রথম দশটি শহরের মধ্যে আছে ভারতের ছয়টি শহরের নাগরিকরা। শীর্ষস্থানে আছে নয়াদিল্লী। এরপর পুনে, মুম্বাই, বেংগালুরু, উত্তর প্রদেশ, কলকাতা।