Tuesday, June 18, 2024
খেলা

ইংল্যান্ডকে ৫২১ রানের টার্গেট দিল ভারত

নটিংহ্যাম: সিরিজের প্রথম দুই টেস্ট হারের পর নটিংহামে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বিরাট বিগ্রেড। টেস্টের তৃতীয় দিনেই ইংলিশদের ধরা-ছোঁয়ার বাইরে চলে গেছে সফরকারী ভারত। ইংল্যান্ডকে ৫২১ রানের টার্গেট দিল ভারত। প্রথম ইনিংসে মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরিটা হাতছাড়া হয়ে যায় কোহলির। কিন্তু দ্বিতীয় ইনিংসে টেস্ট কেরিয়ারে ২৩তম সেঞ্চুরি করলেন অধিনায়ক কোহলি। এটা এই সিরিজের বিরাটের দ্বিতীয় টেস্ট শতরান। আন্তর্জাতিক কেরিয়ারে কোহলির মোট শতরানের সংখ্যা দাঁড়াল ৫৮। এর মধ্যে বিদেশের মাটিতে ১৩টি। আর অধিনায়ক হিসেবে ১৬টি শতরানের মালিক হলেন কোহলি।

লডর্সে নিদারুণ ব্যাটিং ব্যর্থতার পর এই টেস্টে একেবারে অন্য চেহারায় দেখা যাচ্ছে টিম ইন্ডিয়াকে। দ্বিতীয় ইনিংসেও টপ অর্ডারের চার ব্যাটসম্যানই রান পেয়েছেন। দুই ওপেনার শেখর ধাওয়ান (৪৪) আর লোকেশ রাহুল (৩৪) হাফসেঞ্চুরির অাক্ষেপ নিয়ে ফিরলেও বিরাট কোহলি আর চেতেশ্বর পূজারা সেই ভুলটা করেননি।

তৃতীয় দিনের প্রথম সেশনটা নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছেন কোহলি আর পূজারা। তৃতীয় উইকেটে ১১৩ রানের পার্টনারশিপ গড়ে কোহলি-পূজারা জুটি। ১৯৭ বলে ১০৩ রান করে আউট হন বিরাট কোহলি। এদিনও মাঠে হাজির ছিলেন অনুষ্কা শর্মা। শতরানের পর করতালি দিয়ে বিরাটের শতরানকে স্বাগত জানান তিনি। ব্যক্তিগত ৭২ রানে প্যাভিলিয়নে ফিরেছেন পূজারা। এছাড়া শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ঝোড়ো হাফ-সেঞ্চুরি। ৫২ বলে ৫২ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া।