Sunday, June 23, 2024
দেশ

CBSE পড়ুয়া ও অভিভাবকদের বৈঠকে আচমকাই উপস্থিত প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। পড়ুয়াদের নম্বর দিতে উপযুক্ত মাপকাঠি তৈরি করতে সিবিএসই এবং সিআইএসসিই দু’সপ্তাহ সময় দিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার CBSE পড়ুয়া ও অভিভাবকদের বৈঠকে আচমকাই উপস্থিত হয়ে সকলকে চমকে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৈঠকে উপস্থিত অভিভাবকদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। পড়ুয়া এবং অভিভাবকদের সব বক্তব্য, উদ্বেগের কথা মন দিয়ে শোনেন তিনি।

বুধবার পরীক্ষা বিষয়ক বৈঠকে মোদী বলেন, পড়ুয়াদের স্বাস্থ্য ও সুরক্ষা আগে। এ বিষয়ে কোনও রকম আপোস করা হবে না। তাই পরীক্ষা বাতিল করা হলো। এই একটাই অপশন ছিল। আর এটাই সবচেয়ে ভালো অপশন। ছোটদের জীবনের ঝুঁকি ও তাদের উপরে পড়তে থাকা মানসিক চাপের দিকে তাঁকিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে পড়ুয়াদের স্বার্থে সিবিএসই এবং সিআইএসসিই দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল করে দেওয়ায় বৃহস্পতিবারের শুনানিতে সন্তোষ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত বলেছে, পরীক্ষা বাতিলের জন্য একটি নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেনে আমরা খুশি। কিন্তু মূল্যায়নের প্রক্রিয়া আমাদের জানানো হোক।