Tuesday, June 18, 2024
দেশ

অ্যালোপ্যাথি নিয়ে ‘বিতর্কিত’ বক্তব্য করায় রামদেবকে ১০০০ কোটির মানহানির নোটিশ

দেরাদুন: চিকিৎসক এবং আধুনিক অ্যালোপ্যাথি চিকিৎসার (Allopathy) বিরুদ্ধে বিতর্কিত বক্তব্য করায় যোগগুরু স্বামী রামদেবের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠালো ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (IMA)। নোটিশে বলা হয়েছে, রামদেবকে ১৫ দিনের মধ্যে তার বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে, না হলে ১ হাজার কোটি টাকা জরিমানা দিতে হবে।

চিকিৎসক সংগঠনের দাবি, বাবা রামদেবকে বিতর্কিত মন্তব্য করার জন্য লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার কাছ থেকে ১ হাজার কোটি টাকা জরিমানা আদায় করা হবে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন রামদেবের মন্তব্যকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে তার মন্তব্য ফিরিয়ে নেওয়ার জন্যে লিখিত অনুরোধ জানিয়েছেন।

আইএমএ উত্তরাখন্ডের সভাপতি চিকিৎসক অজয় খান্না বলেন, অবিলম্বে রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নিক উত্তরাখণ্ড সরকার। এর আগে স্বাস্থ্যমন্ত্রীও তাঁকে ক্ষমা চাইতে নির্দেশ দিয়েছিলেন। তবে ফের নিজের মন্তব্যের ব্যাখা দিতে গিয়ে অ্যালোপাথি চিকিৎসাকে অপমান করেন রামদেব। অজয় খান্নার সাফ হুশিয়ারি, মানহানির নোটিশের পাশাপাশি খুব শীঘ্রই আইএমএর তরফে এফআইআর দায়ের করা হবে।

সম্প্রতি বাবা রামদেবের একটি ভিডিও ভাইরাল হয়ে৷ তাতে দেখা গিয়েছিল, যোগগুরু অনেকে সঙ্গে বসে যোগাসন করছেন। সেখানেই তিনি আধুনিক চিকিৎসা বিজ্ঞানকে বোকা বিজ্ঞান বলে মস্করা করেন। তাতেই মারাত্মক চটেছে দেশের চিকিৎসকমহল। করোনা পরিস্থিতিতে রাতদিন এক করে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন চিকিৎসারা। তাঁদের নিয়ে এই ধরণের ঠাট্টা মোটেই ভালোভাবে নেননি চিকিৎসকমহল।