Thursday, July 18, 2024
দেশ

ধর্ষক রাম রহিমের বিরুদ্ধে জোড়া খুনের মামলার শুনানি আজ

রোহতক: বিতর্কিত ধর্মীয় গুরু, ডেরা সাচ্চা সৌদার প্রধান ধর্ষক গুরমিত রাম রহিম সিং এবং অন্যদের বিরুদ্ধে করা জোড়া খুনের মামলার শুনানি আজ। শুনানিকে সামনে রেখে হরিয়ানার পঞ্চকুলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিচারক জগদিপ সিংয়ের সিবিআইয়ের বিশেষ আদালতে এ শুনানি অনুষ্ঠিত হবে। এই মামলায় রাম রহিমের বিরুদ্ধে সিরসার সম্পাদক সাংবাদিক রাম চন্দ্র ছত্রপতি এবং ডেরার সাবেক ম্যানেজার রনজিত সিংয়কে হত্যার অভিযোগ আনা হয়। রাম চন্দ্র ছত্রপতি এবং রনজিত সিংয়কে ২০০২ সালে হত্যা করা হয়। অভিযোগ ডেরা প্রধান রাম রহিমের নির্দেশেই এ দু্ই জনকে হত্যাকাণ্ড করা হয়। ২০০৭ সালে ২টি মামলায় চার্জশিট জমা দেয় সিবিআই ৷

ধর্ষণের মামলা চলার সময় পঞ্জাব ও হরিয়ানা থেকে লক্ষ লক্ষ অনুসারী কোর্ট চত্ত্বরে ভি়ড় জমিয়েছিল। তবে জোড়া খুনের মামলার শুনানির জন্যে ভক্তদের তেমন ভিড় নেই। গত ২৫ আগস্ট স্বঘোষিত ধর্ম গুরু রাম রহিমকে দুই নারী ভক্তকে ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর পঞ্চকুলা ও সিরসায় ডেরায় থাকা তার অনুসারীদের তাণ্ডবের নিহত হন ৩৮ জন। সে ঘটনার পুরনাবৃত্তি ঠেকাতে সতর্ক হরিয়ানা সরকার।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছে, আদালতে সশরীরে উপস্থিত থাকবে না ধর্ষক রাম রহিম। শুনানি চলাকালীন ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোহতকের সুনারিয়া জেল থেকে আদালতের শুনানিতে যোগ দেবে সে।