Sunday, April 21, 2024
দেশ

মাত্র ৭০ টাকা চুরির সন্দেহে ২ ছাত্রীকে জামাকাপড় খুলতে বাধ্য করলেন শিক্ষিকা

ভোপাল: সহপাঠীর মাত্র ৭০ টাকা চুরির সন্দেহে মধ্যপ্রদেশের দামোহ জেলায় একটি সরকারি স্কুলে দশম শ্রেণীর দুই ছাত্রীকে সম্পূর্ণ নগ্ন করিয়ে তল্লাশির অভিযোগ উঠেছে এক শিক্ষিকার বিরুদ্ধে।

এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের দামোহ জেলার রানি দুর্গাবতী সরকারি বালিকা উচ্চ সরকারি বিদ্যালয়ে।

স্কুলের দশম শ্রেণির এক শিক্ষার্থীর ৭০ টাকা হারিয়ে যায়। খুঁজে না পেয়ে সরাসরি এক শিক্ষিকার দ্বারস্থ হয় সে। অভিযোগ পেয়ে টাকা উদ্ধারে নামেন ওই শিক্ষিকা। অভিযোগ পেয়ে সব শিক্ষার্থীর ব্যাগ তল্লাশি করে দেখেন ওই শিক্ষিকা। ষোল বছর বয়সী দুই ছাত্রীর অভিযোগ, প্রথমে টাকা চুরির কথা স্বীকার করে নিতে বলেন অভিযুক্ত শিক্ষিকা। কিন্তু, তা না করায় তাঁদের সম্পূর্ণ নগ্ন করে তল্লাশি করা হয়।

গত ২ নভেম্বর এই ঘটনার কথা গত শুক্রবার প্রকাশ্যে এসেছে। ওই দিন ক্ষুব্ধ অভিভাবকরা স্কুলের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন এবং স্কুলের উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান।

অভিযোগকারী ছাত্রীরা জানায়, জয়তী গুপ্তা নামের ওই শিক্ষিকা তল্লাশির জন্য তাদের সব পোশাক খুলতে বাধ্য করে। অর্থ উদ্ধার করতে না পেরে একপর্যায়ে তিনি জাদুবিদ্যার আশ্রয় নেওয়ারও হুমকি দেন। তবে ছাত্রীদের এ অভিযোগ অস্বীকার করেছেন জয়তী গুপ্তা।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা আজব সিং ঠাকুর বার্তা সংস্থা আইএএনএসকে জানিয়েছেন, গত শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি তার নজরে আনা হয়। বিষয়টি তদন্ত করে দেখতে দুজন প্রধান শিক্ষিকাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।