Monday, June 24, 2024
দেশ

বারামুল্লায় এনকাউন্টারে খতম ৪ জঙ্গি

শ্রীনগর: ফের জঙ্গি নিধনে বড়সড় সাফল্য ভারতীয় সেনাবাহিনীর। বৃহস্পতিবার রাত পর্যন্ত বারামুল্লায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে ৪ জঙ্গির। ঘটনাস্থান থেকে চারটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। ৪ টি হেফারস্যাকও উদ্ধার করা হয়েছে। এর আগে বুধবারেই শ্রীনগরের ফতেকাদাল এলাকায় সংঘর্ষে মৃত্যু হয়েছিল ৩ জঙ্গি ও ১ পুলিশকর্মীর।

জম্মু ও কাশ্মীরের বারামুল্লার বোনিয়ার জঙ্গলের LOC-র কাছে গতকাল সন্ধ্যায় জঙ্গি অনুপ্রবেশ করছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। এলাকা ঘিরে ফেলার পরেই সেনাবাহিনীর উপস্থিতি বুঝতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। গভীর রাত পর্যন্ত চলে গুলি যুদ্ধ। সংঘর্ষে নিহত হয় ৪ জঙ্গি। এলাকায় পরবর্তী সময়ে তল্লাশি অভিযান জারি রেখেছে নিরাপত্তা বাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর এক উচ্চপদস্থ অফিসার এই এনকাউন্টারের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখনও পর্যন্ত চার জঙ্গির পরিচয় জানা যায়নি। তবে, ভারতীয় সেনাবাহিনী তাদের পরিচয় জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার কাশ্মীর উপত্যকায় বনধ পালিত হয়। সেনাবাহিনীর গুলিতে ২ জঙ্গি মেহরাজউদ্দিন বাংরু, ফাহাদ মুস্তাক ওয়াজা এবং এক সাধারণ যুবক রাইজ আহমেদের মৃত্যু হয় বলে অভিযোগ। সৈয়দ আলি শাহ গিলানি, মীরওয়াজ উমর ফারুক এবং ইয়াসিন মালিক এই বনধের ডাক দিয়েছিলেন।