Friday, April 12, 2024
রাজ্য​

রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালির তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযানে মাথা ফাটলো ইডি আধিকারিকের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: শুক্রবার একটি ন্যাক্কারজনক ঘটনার সাক্ষী থাকলো পশ্চিমবঙ্গ। রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালির তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে মাথা ফাটলো ইডি আধিকারিকের। অভিযোগ, তৃণমূল নেতার অনুগামীদের মারে মাথা ফেটেছে ইডি আধিকারিকের। ঘটনায় জখম হয়েছেন আরও দু’জন আধিকারিক। আহত আধিকারিকদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকালে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ‘ঘনিষ্ঠ’ সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দেয় ৫ ইডি আধিকারিকের একটি দল। এসময় তাদের সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনীও। অভিযোগ, সরবেড়িয়া গ্রামে শাহজাহানের অনুগামীরা তাঁদের বাঁধা দেয়। ২০০ জনেরও বেশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিক এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ঘিরে ফেলে মারধর করে। 


ধাওয়া করে তাঁদের এলাকা ছাড়া করা হয়। এই ঘটনায় ৩ আধিকারিক জখম হয়েছেন বলে খবর। তাঁদের মধ্যে একজন হলেন সহকারী ডিরেক্টর রাজকুমার রাম। বাকি দুই আধিকারিকের নাম অঙ্কুর এবং সোমনাথ দত্ত।

এই হামলার বিষয়ে পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, “এই ঘটনাটাই তুলে ধরেছে যে রোহিঙ্গারা রাজ্যের আইনশৃঙ্খলার জন্য কী করছে।

এদের সবার বিরুদ্ধে অভিযোগ এবং দুর্নীতির অভিযোগ রয়েছে। স্বাভাবিকভাবেই, ইডি ব্যবস্থা নেবে।”

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি “নড়বড়ে”। টুইটে তিনি লিখেছেন, “ভয়াবহ। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিপর্যস্ত। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে অভিযান চালানোর সময় সন্দেশখালিতে ইডি আধিকারিক এবং সিআরপিএফ জওয়ানদের উপর নির্মমভাবে আক্রমণ করা হয়েছে। আমার সন্দেহ রয়েছে, এই হামলার সঙ্গে জাতীয় বিরোধী রোহিঙ্গাদের যোগসূত্র রয়েছে!”