Saturday, June 15, 2024
দেশ

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় সাংবাদিকসহ নিহত ৩

রায়পুর: ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় দুই পুলিশ সদস্য এবং এক ফটো সাংবাদিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও দুই পুলিশ। মঙ্গলবার সকাল ১১টা ৪৫ মিনিটে এই হামলা ঘটনা ঘটে। শহিদদের মধ্যে রয়েছেন রুদ্রপ্রতাপ নামে এক সাব ইন্সপেক্টর এবং মাঙ্গলু নামে এক অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর। মৃত ক্যামেরা পার্সনের নাম অচ্যুদানন্দ সাহু। অচ্যুতানন্দ রাজ্যের উন্নয়নমূলক প্রকল্পের খবর সংগ্রহ করতে গিয়ে এই হামলার শিকার হন।

ছত্তিশগড়ের পুলিশের স্পেশাল ডিজি ডিএম আওয়াশি জানান, দান্তেওয়াদা এলাকায় সরকারের কিছু উন্নয়নমূলক প্রকল্পের খবর সংগ্রহের জন্য দিল্লি থেকে এসেছিল একটি সাংবাদিক দল। ওই দলের সদস্য ছিলেন ফটো সাংবাদিক আচুন্দানন্দ। যখন খবর কভার করছিলেন সেই সময় মাওবাদী হামলা হয়। তাতে মৃত্যু হয় তাঁর। তাঁর সঙ্গে থাকা দুই পুলিশকর্মীও শহিদ হন।

হামলার পর দেনতেওয়াদা ও বিজাপুর এলাকায় অতিরিক্ত পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে। গত তিন দিন আগে ছত্তিশগড়ের বিজাপুরে মাওবাদীদের হামলায় চার সেনা নিহত হয়েছিল।

প্রসঙ্গত, আগামী ১২ এবং ২০ নভেম্বর ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচন। এ নির্বাচন প্রতিহতের ডাক দিয়েছে সেখানকার বিচ্ছিন্নতাবাদী সংগঠন মাওবাদী। সোমবার কেন্দ্রীয় সরকারের আইনমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ ছত্তিশগড়ে নির্বাচনী প্রচারণায় এসে  বলেন, মাওবাদীরা এই অঞ্চলকে দেড়শ বছর পিছিয়ে নিয়ে গেছে।