Thursday, April 25, 2024
বিনোদন

নিউমোনিয়ায় আক্রান্ত দিলীপ কুমার

নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন বলিউডের প্রবীণ অভিনেতা দিলীপ কুমার। হাসপাতালে ভর্তি হওয়ার কিছুক্ষণ পরেই চিকিৎসকরা বর্ষীয়ান এই অভিনেতাকে বাড়িতে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। দিলীপ কুমারের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এ তথ্য জানানো হয়েছে।

টুইট বার্তায় লিখেন, ‘সাব নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। তাকে বাড়িতেই বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। সষ্ট্রার কৃপায় আর কোনো সমস্যা নেই। তিনি ভালো আছেন। তার জন্য সবাই প্রার্থনা করুন।’

এবার প্রথম নয়, এর আগে ২০১৬ সালের এপ্রিলে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন ৯৪ বছর বয়সী এই অভিনেতা।

বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন দিলীপ কুমার। গত আগস্ট মাসে একবার গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন।

ডিহাইড্রেশন ও কিডনিজনিত সমস্যা নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দিলীপ কুমারের চিকিৎসার জন্য গড়া হয়েছিল স্পেশাল মেডিক্যাল বোর্ড।

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিলীপ কুমারের। অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য ধ্রুপদী চলচ্চিত্রে দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি চলচ্চিত্র। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি।

গত বছর ভারত সরকারের কাছ থেকে পদ্মবিভূষণ খেতাব পান দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় পদ্মভূষণ। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড।