Sunday, May 26, 2024
দেশ

জঙ্গিদের কংগ্রেস বিরিয়ানি খাইয়েছিল, বিজেপি খাওয়াচ্ছে বুলেট: যোগী

লখনউ: আগামী ৭ ডিসেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে প্রচারে গিয়ে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, ভারতে সন্ত্রাসবাদের আমদানি করছে কংগ্রেস, বিভেদের রাজনীতির আমদানিও করছে রাহুল গান্ধীর দল। তাই দেশে সন্ত্রাসবাদের এত রমরমা। আজকে আপনি দেখবেন কংগ্রেসের বিরিয়ানি খাওয়ানো জঙ্গিদের বিজেপি বুলেট খাওয়াচ্ছে।

যোগী আদিত্যনাথ বলেন, জঙ্গিদের কংগ্রেস বিরিয়ানি খাওয়ানোর ফসল ২৬/১১-র হামলা। ক্ষমতায় আসতে কংগ্রেস বিভেদের রাজনীতিকে হাতিয়ার করছে, আর তাই দেশে সন্ত্রাসবাদের এত রমরমা। যোগী বলেন, কংগ্রেস জঙ্গিদের বিরিয়ানি খাইয়েছে আর আমরা বুলেট খাওয়াচ্ছি।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৬ নভেম্বর হামলার অন্যতম দোষী আজমল কাসভ ফাঁসির আগে জেলে বিরিয়ানি খেতে চেয়েছিল বলে ছড়িয়ে পড়ে সংবাদ মাধ্যমে। যদিও ২০১৫ সালে সরকারি আইনজীবী উজ্জ্বল নিকাম জানিয়েছিলেন, জেলে বসে কোনওদিনই বিরিয়ানি খেতে চায়নি আজমল কাসভ। এটা নিছকই একটা বানানো গল্প। ২৬/১১-র মুম্বাইয়ের ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় গ্রেপ্তার করা হয় কাসভকে। ২০১২ সালের নভেম্বর মাসে তার ফাঁসি কার্যকর করা হয়।

এদিকে, সোমবার রাজস্থানের ভিলওয়ারাতে জনসভায় বক্তব্য পেশ করতে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী কংগ্রেসকে নিশানা করে বলেন, ২৬/১১-র মুম্বাই হামলার সময় কংগ্রেস ক্ষমতায় ছিল। জঙ্গিদের যোগ্য জবাব দিয়েছে মোদীর সরকার। আমরা সার্জিক্যাল স্ট্রাইক করেছিলাম। এখন ওরা আমাদের দেশভক্তি শেখাচ্ছে।