Thursday, June 13, 2024
রাজ্য​

১২ টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকবে খুচরো দোকান: মমতা

কলকাতা: ১৫ জুন পর্যন্ত সমস্ত বিধি-নিষেধ বহাল থাকবে। কেননা বিধিনিষেধের ফলে রাজ্যে সংক্রমণ কিছুটা কমেছে। তবে বিধি-নিষেধে আংশিক ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সোমবার করোনা ও ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, এখন থেকে দুপুর ১২ থেকে বিকাল ৩ পর্যন্ত খোলা থাকবে খুচরো বাজার। ১০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলো।

নবান্নে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, কড়া বিধি-নিষেধের জেরে রাজ্যে করোনা সংক্রমণ অনেকটাই কমেছে। আগে সংক্রমণের গ্রাফ ৩৩ শতাংশ উঠে গিয়েছিল। এখন সেটা ১৯ শতাংশে নেমে এসেছে। এছাড়াও সক্রিয় রোগীর সংখ্যাও অনেকটাই কমছে।

জানা গিয়েছে, বিভিন্নস্তর থেকে রাজ্য সরকারের কাছে আসা আবেদনের ভিত্তিতে বিধি-নিষেধে এই আংশিক ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বর্তমানে দোকান, বাজার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকছে। নির্দিষ্ট নিয়ম মেনে ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকছে বাজার, মিষ্টির দোকান, শাড়ি, গয়নার দোকান। এবার সেই তালিকায় যোগ হল খুচরো বাজার।

গত বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী, পাটশিল্প এবং নির্মাণ ক্ষেত্রে কিছুটা ছাড়ের ঘোষণা করেছিলেন। এদিন টিকাকরণ হয়ে গিয়েছে এমন শ্রমিককে নিয়ে নির্মাণ কাজে যাওয়ার অনুমতি দিলেন। তবে সবক্ষেত্রেই দূরত্ববিধি বজায় রাখা বাধ্যতামূলক।