Monday, June 24, 2024
খেলা

হায়দরাবাদকে হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই

মুম্বাই: ওয়াংখেড় স্টেডিয়ামে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয় বারের মত আইপিএল চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস। হায়দরবাদের টার্গেট দেওয়া ১৭৮ রান ৯ বল হাতে রেখেই টপকে যায় মহেন্দ্র সিং ধোনির সিএসকে। ৫৭ বলে ৮ ছক্কা আর ১১ চারে ১১৭ রান করে অপরাজিত থাকেন ওয়াটসন। এই নিয়ে এবারের আইপিএলে চেন্নাইর সঙ্গে চারবার দেখায় প্রত্যেক বারই হারল সানরাইজার্স হায়দরবাদ।

আইপিএলের ১১তম আসরের ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান (৩৬ বলে দুই ছক্কা ও পাঁচটি চার) করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এ ছাড়া শেষ দিকে অপরাজিত ৪৫ রানের (২৫ বলে দুটি ছক্কা ও ৪টি চার) ঝড়ো ইনিংস খেলেন ইউসুফ পাঠান।

রান তাড়ায় মাত্র ১৬ রানে আগের ম্যাচের হিরো ফাফ ডু প্লেসিস আউট হয়ে যান। এরপর আর কোনো বিপদ নয়। সুরেশ রায়নার সঙ্গে ১১৭ রানের জুটি গড়েন ওয়াটসন। জুটিতে রায়না করেন ৩২ রান। রায়নার আউটের আগেই ঠিক হয়ে যায় ম্যাচের গতি। শেষে রাইডু অপরাজিত থাকেন ১৯ বলে ১৬ রান করে। ৯ বল বাকি থাকতেই ৮ উইকেটে ট্রফি জিতে নেয় চেন্নাই সুপার কিংস। এই নিয়ে তৃতীয় বার আইপিএল খেতাব জয়ের স্বাদ পেল ধোনির সিএসকে। মুম্বাইয়ের সঙ্গে আইপিএল খেতাব জয় একই আসনে এখন চেন্নাই। দু’দলই তিনবার করে চ্যাম্পিয়ন হয়েছে।