Tuesday, April 23, 2024
কলকাতা

নেপালে বাস নদীতে পড়ে ৩১ জনের মৃত্যু

কাঠমান্ডু: নেপালে একটি যাত্রীবাহী বাস হাইওয়ে থেকে ছিটকে নদীতে পড়ে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। আজ শনিবার এই দুর্ঘটনা ঘটে।

আজ শনিবার (২৮ অক্টোবর) ভোর পৌনে ৫টার দিকে নারায়নগাদ-মুগলিন সড়কে এই দুর্ঘটনা ঘটে। ভোর পৌনে ৫টার দিকে নারায়নগাদ-মুগলিন সড়কে এই দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, বাসটিতে অতিরিক্ত যাত্রী ছিলেন, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। রাজধানী কাঠমান্ডু থেকে ৮০ কিলোমিটার দূরে ঢাডিং জেলার খরস্রোতা ত্রিশুলি নদীতে বাসটি পড়ে। তবে অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে ডুবুরি দল কাজে নেমেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে একজন ভারতীয় নাগরিকের পরিচয় শনাক্ত করা গেছে। তার নাম মমতা দেবী ঠাকুর। নিহতদের মধ্যে কয়েকজন পর্যটক থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনাস্থলে উপস্থিত ডাডং জেলা প্রশাসনের কর্মকর্তা রাম মনি মিশ্র বলেন, বাসটি প্রায় ৪০ জনের মতো যাত্রী বহন করছিলো বলে ধারনা করা হচ্ছে। তবে সঠিক যাত্রীর সংখ্যা নিশ্চিত করা যায়নি। পুলিশ উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে।

এর আগে গত ১৫ আগস্ট দেশটিতে একটি বাস পাহাড়ি রাস্তা থেকে খাদে পড়ে গেলে ৩৩ জনের মৃত্যু হয়। ওই দুর্ঘটনায় আরো ২৮ জন আহত হয়। রাজধানী কাঠমান্ডু থেকে ৮০ কিলোমিটার পূর্বে খাদে খোলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি সড়ক থেকে গড়িয়ে ১৫০ মিটার গভীর খাদে পড়ে যায়।