Sunday, May 26, 2024
রাজ্য​

৭ ডিসেম্বর থেকে শুরু রাজ্যে বিজেপির রথযাত্রা, দেখুন রথের এক্সক্লুসিভ ছবি

কলকাতা: ৭ ডিসেম্বর কোচবিহার থেকে শুরু হতে চলেছে বিজেপির গণতন্ত্র বাঁচাও রথযাত্রা। ৩টি রথ বেরোবে রাজ্যের ৩ প্রান্ত থেকে। ৯ ডিসেম্বর রথ বেরোবে গঙ্গাসাগর থেকে, ১৪ ডিসেম্বর তৃতীয় রথ বেরোবে বীরভূম থেকে। ইতিমধ্যেই বিজেপির রথ দিল্লি থেকে রাজ্যে এসে পৌঁছেছে। অত্যাধুনিক এই বাতানুকূল বাসই বিজেপির রথ। এই রথে চড়েই রাজ্যের ৪২ টি লোকসভা ঘুরে দেখবেন অমিত শাহরা।

আগামী ৭ তারিখ গণতন্ত্র বাঁচাও যাত্রা শুরু করতে কোচবিহারে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তার আগে গত বুধবার এই রথযাত্রার জন্য মাঠ দেখতে কোচবিহারে যান বিজেপির রাজ্য সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি কোচবিহার রাজবাড়ির পেছনে মাঠটি দেখেন এবং তার পাশাপাশি নিউ কোচবিহারে রেলের একটি মাঠ ও ঝিনাই ডাঙায় একটি ব্যক্তিগত মাঠ ঘুরে দেখেন। তিনি জানান, রাজবাড়ী সংলগ্ন মাঠটি তাদের পছন্দ হয়েছে এবং দ্রুত সেখানে সভা করার অনুমতি পেয়ে যাবেন তারা।

উল্লেখ্য, জনসভা করার জন্য মাঠ পেতে সমস্যায় পড়েছিল বিজেপি। প্রথম দিকে এই সভার জন্য যে মাঠগুলো বিজেপি নেতৃত্ব পছন্দ করেছিল, সেই মাঠগুলিতে বিভিন্ন খেলার আয়োজন করেছে বিভিন্ন সংস্থা। বিজেপির অভিযোগ, এর পেছনে তৃণমূল হাত রয়েছে। তাই এই সভার জন্য বিকল্প মাঠ হিসেবে কোচবিহার রাজবাড়ির পেছনের মাঠকেই বেছে নিয়েছে বিজেপি।