Saturday, June 15, 2024
দেশ

ছত্তিশগড়ে নির্বাচনী প্রচারে ৪০জন তারকাকে নামাচ্ছে বিজেপি

রায়পুর: ছত্তিশগড় বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ের লক্ষ্যে ইতিমধ্যেই কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। নির্বাচনী প্রচারে কোন রকম খামতি রাখতে রাজি নয় গেরুয়া শিবির। রাজ্যে পদ্ম ফোটাতে একসঙ্গে ৪০জন তারকা প্রার্থীকে প্রচারে নামানো হচ্ছে। যার মধ্যে রয়েছেন একডজন মন্ত্রী, হাফ ডজন মুখ্যমন্ত্রী। এছাড়াও রয়েছেন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দলীয় সূত্রে খবর, বিজেপির দুই সাধারণ সম্পাদকও প্রচারে থাকবেন। ছত্তিশগড়ে তপশিলি সম্প্রদায়ের মানুষের বসবাস বেশি। ফলে গ্ল্যামার যোগ করার জন্য অভিনেত্রী তথা বিজেপি সাংসদ হেমা মালিনী, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, অভিনেতা তথা দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারীকে প্রচারের কাজে লাগানো হচ্ছে।

বিজেপি সূত্রে খবর, মনোজ তিওয়ারী অভিনেতা হিসাবে এই অঞ্চলে অত্যন্ত সুপরিচিত। তার উপরে স্থানীয় মানুষ হওয়ায় ভোজপুরীতে সকলের সঙ্গে বাক্যালাপ করতে পারবেন তিনি। কারণ ছত্তিশগড়ে প্রচুর মানুষ রয়েছেন যারা ভোজপুরীতে কথা বলেন।

ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃত্বকে রাজ্য বিজেপি যে ৪০ জন তারকা প্রচারকের নাম পাঠাচ্ছে, সেই তালিকায় অভিষেক সিং ও রণবিজয় প্রতাপ সিংয়ের মতো যুব নেতাকেও রাখা হয়েছে। তালিকায় আছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, সুষমা স্বরাজ, অরুণ জেটলি, নিতিন গডকড়ি, উমা ভারতী, ধর্মেন্দ্র প্রধান, জুয়েল ওরাম, রবি শঙ্কর প্রসাদ, জেপি নাড্ডার মতো নেতা-মন্ত্রীরাও।