Thursday, June 13, 2024
দেশ

আসামে আটক কুকুরভর্তি ট্রাকের গন্তব্য কোথায় ছিল?

দিসপুর: বাংলাদেশের সীমান্তবর্তী আসামে ট্রাকভর্তি কুকুর আটক হয়েছে। আসামের নগাঁও জেলার কোলাইবরের কাছেই একটি দুর্ঘটনার সম্মুখীন হয় ট্রাকটি। এরপরই বেরিয়ে আসে আসল ঘটনা। সেই ট্রাক থেকে প্রায় ৬০টি কুকুর আটক করার পর এগুলোর গন্তব্য কোথায় ছিল তা নিয়েই জল্পনা-কল্পনা করা হচ্ছে। কুকুরগুলোকেও মাংস ব্যবসার কাজে লাগানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে ধারণা করছে আসাম পুলিশ।

আসাম থেকে প্রচুর গরু এবং গরুর মাংস অবৈধ ভাবে বাংলাদেশে পাচারের অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, পচা মাংস কাণ্ড ঘিরে চলছে জোর তল্লাশি। উঠে আসছে নতুন নতুন তথ্য। এই অবস্থায় আসামের ঘটনা রীতিমতো নড়েচড়ে বসেছে সবাই। জানা যায়, একটি গাড়ির সঙ্গে মিনি ট্রাকটির সংঘর্ষ হয়। আহত ৩ জনকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। ট্রাকটির চালক এবং তার সহকারী পালিয়ে যায়। তারপরেই পুলিশ চমকে উঠে ট্রাকভর্তি ওই কুকুরগুলোকে দেখে।

উদ্ধার হওয়া কুকুরগুলোর মধ্যে ৫টি কুকুর মারা গেছে। বাকি কুকুরগুলোকে ছেড়ে দেয়া হয়েছে। ইতিমধ্যে পুলিশ তদন্ত শুরু করেছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে তাঁরা।

পিপল ফর অ্যানিমালস(PFA) সংগঠনের চেয়ার পার্সন সঙ্গীতা গোস্বামী জানিয়েছেন, ‘‘এমন বেআইনি কুকুর-চালানের ঘটনা নতুন নয়। সামান্য টাকার জন্য অনেক যুবকই এই কাজে লিপ্ত হয়েছে। কুকুরদের ধরে খুব নিষ্ঠুরভাবে নিয়ে যাওয়া হয়। এমনকী, কুকুরগুলির মুখও বেঁধে দেওয়া হয়।’’