Monday, July 22, 2024
কলকাতা

কলকাতায় চলন্ত ট্যাক্সি থেকে অ্যাসিড হামলা, জখম ৬ মহিলা

কলকাতা: দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডে গত রবিবার রাতে ঘটে গেছে আঁতকে ওঠার মতো ঘটনা। চলন্ত ট্যাক্সি থেকে অ্যাসিড ছুঁড়ে পথচারী নারীদের জখম করে পালিয়েছে এক দল দুষ্কৃতিকারী। স্থানীয়রা ট্যাক্সিটিকে তাড়া করলে চালকসহ সবাই ট্যাক্সি ফেলে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, রাত ১০টার দিকে পণ্ডিতিয়া রোড দিয়ে যাচ্ছিল ডব্লুবি০৪এফ৭৫৯৩ নম্বরের একটি হলুদ ট্যাক্সি। গাড়িতে ছিল তিন-চারজন যুবক। ডোভার টেরেসের কাছে হঠাৎই ট্যাক্সির জানালা দিয়ে চালক মহিলাদের উপর অ্যাসিড হামলা চালায়। ট্যাক্সিতে চালক ছাড়াও আরও দু’জন ছিল বলে দাবি প্রত্যদর্শীদের। মূলত মহিলাদেরই টার্গেট করা হয়। অ্যাসিড হামলায় ছয় জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানায়, ওই তরুণী চালককে রিকি বলে এক স্থানীয় যুবক হিসেবে শনাক্ত করতে পেরেছেন। এক তদন্তকারী অফিসার জানান, রিকি কালীঘাটের নিষিদ্ধ পল্লীতে থাকে। তার ভালো নাম শেখ নূর মুমতাজ। এর আগেও একবার গোলমাল পাকানোর জন্য গ্রেফতার করা হয়েছিল রিকিকে। রিকির খোঁজ করছে পুলিশ। ট্যাক্সিতে আর কারা ছিল? তাও খতিয়ে দেখা হচ্ছে। কি কারণে হামলা? তা নিয়ে ধন্দ্বে পুলিশ। ঘটনার পর থেকে রিকি পালাতক।