Tuesday, June 18, 2024
Latestদেশ

বর্ডারে জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন অসমের রাজ্যপাল

গুয়াহাটি: গোটা দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে দীপাবলি। সকাল থেকেই তোড়জোড় শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোর উৎসবের শুভেচ্ছাবার্তা বিনিময়। দীপাবলিতে আলোর উৎসবে যখন মাতোয়ারা গোটা দেশ, তখন সেনা জওয়ানরা সীমান্তে কর্তব্যরত। তাঁদের উৎসাহ যোগাতে অসমের রাজ্যপাল প্রফেসর জগদীশ মুখি করিমগঞ্জের লাটিটিলার বর্ডার আউট পোস্টের সকল জওয়ানের সঙ্গে দীপাবলি পালন করবেন।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী তথা বিএসএফ জওয়ানরা উৎসবের সময় যেন আনন্দ থেকে বঞ্চিত না হন, সে জন্যেই রাজ্যপাল আজ, রবিবার দীপাবলি উদযাপনের করিমগঞ্জের লাটিটিলার বর্ডার আউট পোস্টে যাবেন। সেনা জওয়ানের সঙ্গে দীপাবলি পালন করবেন।

বছরের ৩৬৫ দিন পরিবার-পরিজনকে ছেড়ে দেশমাতৃকাকে রক্ষার জন্য কয়েক হাজার কিলোমিটার দূরে রাত দিন এক করে সীমান্তে বন্দুক উঁচিয়ে সবসময় অতন্দ্র প্রহরী থাকেন তাঁরা। যাতে দেশবাসী রাতে নিশ্চিন্তে ঘুমোতে পারেন। দেশমাতৃকাকে রক্ষার জন্য তাঁরা সেভাবে কোনও আনন্দ উৎসবে সামিল হতে পারেন না।

প্রসঙ্গত, সেনা-জওয়ানদের উৎসাহ দিতে আড ভারত-পাক ও ভারত-চিন সীমান্তের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন নরেন্দ্র মোদী। দীপাবলি পালন করবেন সেনা-জওয়ানদের সঙ্গে।