Thursday, June 13, 2024
দেশ

ভারতীয় সেনা প্রস্তুত, মোদীকে জানালেন ৩ বাহিনীর প্রধান

নয়াদিল্লি: ক্রমশ ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বাড়ছে। পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় ঘাঁটিতে বিমান হামলা চালিয়ে ৩৫০ বেশি জঙ্গিকে নিকেশ হয়। এদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে মিলিত হন। বৈঠকে প্রধানমন্ত্রী অভিনন্দন জানান বাহিনীর প্রধানদের। বিশেষ করে বায়ুসেনা প্রধান বি এস ধানোয়াকে।

বৈঠকেই সেনাপ্রধান বিপিন রাওয়াত, বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া ও নৌসেনা প্রধান সুনীল লাংবার সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। তাঁরা প্রত্যেকেই আশ্বাস দিয়েছেন, তাঁরা যে কোনও ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত। ইসলামাবাদ যদি কোনও পাল্টা হামলার চেষ্টা করে তা রুখে দেওয়ার জন্য প্রত্যেকটা বাহিনীর জওয়ানরাই প্রস্তুত আছে।

এদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে বৈঠকের পর দেশটির সশস্ত্র বাহিনী ও নাগরিকদের যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

ইমরান খানের এমন নির্দেশের পর পাকিস্তান সেনাবাহিনীও বলেছে, তারা শুধু পাল্টা আক্রমণের স্থান আর সময়ের সিদ্ধান্ত পেলেই অভিযান শুরু করবেন। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।