Thursday, June 13, 2024
বলিউড

৩৭০ ধারা বাতিলের পেক্ষাপটে অজয় দেবগনের নতুন ছবি ‘সিংঘম ৩’

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ২০১৯ সালের ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) আলাদা রাজ্যের মর্যাদা কেড়ে নিয়ে সংবিধানের ৩৭০ ধারা (Article 370) বাতিল করেছিল কেন্দ্রীয় সরকার। ওইদিন থেকে জম্মু ও কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করা হয়। কেন্দ্রের সিদ্ধান্ত নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। তবে অধিকাংশ ভারতবাসীই এই সিদ্ধান্তকে ঐতিহাসিক বলে উল্লেখ করেন। এবার ৩৭০ ধারা বাতিলের পেক্ষাপটে বলিউড সিনেমা তৈরি হতে চলেছে।

জানা গেছে, অজয় ​​দেবগন (Ajay Devgan) অভিনীত ‘সিংঘম৩’-এর শুটিং আগামী বছর থেকে শুরু হবে। কাশ্মীরে শ্যুটিং হবে। সিনেমার চিত্রনাট্য প্রায় শেষ পর্যায়ে এবং নির্মাতারা কাশ্মীর, দিল্লি এবং গোয়াতে ছবিটির শুটিং করার দিকে নজর দিচ্ছেন। নির্মাতারা জানিয়েছেন, ২০২৩ সালের ১৫ আগস্ট, ভারতের স্বাধীনতা দিবসে ছবিটি মুক্তি পাবে।

রোহিত শেট্টির এই ‘কপ ইউনিভার্স’ সিরিজের ছবিতে এখনও পর্যন্ত সবথেকে বিগ বাজেটের ছবি হতে চলেছে ‘সিংঘম ৩’। তাঁর পরিচালিত ‘সিংঘম’ এবং ‘সিংঘম রিটার্নস’ দু’টি ছবিই বক্স অফিসে দারুণ ব্যবসা সফল হয়েছিল। ‘সিংঘম ৩’-কে আরও নতুন উঁচুতে নিয়ে যেতে চাইছেন তিনি। শুধু স্ক্রিপ্ট নয়, রিয়েলিস্টিক বিগ স্কেল অ্যাকশনে ছবিটি করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি পরিচালক রোহিত শেট্টির নতুন ছবি ‘সূর্যবংশী (Sooryavanshi)’ সিনেমা হলে মুক্তি পেয়েছে। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ। এছাড়া  দুটি ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন এবং রণবীর সিং।