Thursday, May 30, 2024
দেশ

‘মোদীর নেতৃত্বে উঠবে মহাতুফান, আর তাতে ছিকে যাবে বিরোধী জোট’

লখনউ: মঙ্গলবার বিকালে লোকসভার নির্ঘণ্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এরপরই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এবার আর মোদী ঝড়-টড় নয়, উত্তরপ্রদেশে নরেন্দ্র মোদীর নেতৃত্বে উঠবে মহাতুফান। আর তাতে ছিকে যাবে বিরোধী জোট, প্রিয়াঙ্কা গান্ধী সমস্ত ফ্যাক্টর।

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশে এবার ৭৪টিরও বেশি আসনে জয় পাবে বিজেপি। আজমগড় ও আমেঠিতেও বিজেরপিরই জয় হবে। তাঁর দাবি, উত্তরপ্রদেশের খান কতক উপনির্বাচনের ফলকে সামনে রেখে লোকসভা নির্বাচনকে মাপতে যাওয়াটা চরম ভুল হবে। মানুষ যে মোদীর সঙ্গেই রয়েছেন, এটা প্রমাণিত।

মুখ্যমন্ত্রী জানান, নরেন্দ্রে মোদী যেভাবে বিজেপি এবং এনডিএ জোটকে বলিষ্ঠ নেতৃত্বের বন্ধনে বেঁধেছেন, তা নিয়ে কারও প্রশ্ল করা উচিত নয়। নরেন্দ্র মোদীই দেশের সেরা প্রধানমন্ত্রী।

যোগী আদিত্যনাথের দাবি, প্রিয়াঙ্কা গান্ধী কোনওভাবেই উত্তরপ্রদেশের ভোটে ফ্যাক্টর হচ্ছেন না। তাঁর মতে, প্রিয়াঙ্কা সবসময়ই কংগ্রেসের সঙ্গে ছিলেন এবং এর আগেও বহুবার তিনি নির্বাচনী প্রচারেও অংশ নিয়েছেন। এবারে ফারাক একটাই, প্রিয়াঙ্কা এবার পদ নিয়ে প্রচারে নেমেছেন। এতে খুব একটা ফারাক গড়তে পারবে না কংগ্রেস বলে জানান তিনি।

উল্লেখ্য, বৈদিক সংস্কৃতে ‘যোগী’ শব্দের অর্থ একত্র করা। আর এ কাজ যিনি করেন, তিনি যোগী। এর আধ্যাত্মিক অর্থ হল ঈশ্বরে লীন হয়ে তাঁর সঙ্গে একাত্ম হওয়া। যোগী আদিত্যনাথ দেশের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। ২৪ কোটি মানুষের এই রাজ্য বিশ্বের পঞ্চম বৃহত্তম জনবহুল অঞ্চল। বহু বৈচিত্র্য, ধর্ম, বর্ণ, জাতপাতের গভীর দ্বন্দ্বে ডুবে থাকা এ রাজ্যে একতার সন্ধান খুব জটিল কাজ, তা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভার নির্বাচনে রাজ্যের ৮০টি আসনের মধ্যে ৭৩টিই যায় বিজেপির ঝুলিতে। আর এবার যোগী আদিত্যনাথের নতুন স্লোগান ‘আব কি বার ৭৪ পার’।