Sunday, May 5, 2024
দেশ

রহমত আলী থেকে ঋত্বিক শর্মা, বজরংবলীর পা ছুঁয়ে মুসলিম থেকে হিন্দু হলেন যুবক

কলকাতা ট্রিবিউন ডেস্ক: উত্তরপ্রদেশের কানপুরে মুসলিম থেকে হিন্দু হওয়ার এক অভিনব ঘটনা সামনে এসেছে। রহমত আলী নামে এক মুসলিম যুবক স্বেচ্ছায় হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়ে এবং হৃতিক শর্মা হয়েছেন। হিন্দু ধর্মে ধর্মান্তরিত ঋত্বিক শর্মা হারদোইয়ের বাসিন্দা। বর্তমানে তিনি কানপুরে থাকেন। রহমত আলী সম্পূর্ণ আচার-অনুষ্ঠানের সাথে হিন্দু ধর্ম গ্রহণ করেন। এ সময় বৈদিক মন্ত্র পাঠ করে ভগবানের আরাধনা করে তিনি মুসলিম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেন।

ঋত্বিক জানান, শুরু থেকেই হিন্দু ধর্মের প্রতি তার ঝোঁক ছিল। সে বহু মাস ধরে মুসলিম ধর্ম ত্যাগ করে হিন্দু হওয়ার কথা ভাবছিল, কিন্তু পরিবার প্রস্তুত ছিল না, যার কারণে সে তার ধর্ম ত্যাগ করতে পারছিলেন না। কিন্তু অবশেষে তিনি হিন্দু ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন এবং তিনি পূজা পাঠ ও আচার-অনুষ্ঠান সহ হিন্দু ধর্ম গ্রহণ করেন।

রহমত আলী বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্যে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হন। এ সময় তিনি গঙ্গাজল দিয়ে শিবলিঙ্গের জলাভিষেক করেন। এরপর বজরংবলীর আশীর্বাদ পেয়ে হবনের মাধ্যমে হিন্দু ধর্ম গ্রহণ করেন। মুসলিম থেকে হিন্দু হওয়া রহমত আলী এখন ঋত্বিক শর্মা।

ঋত্বিক বলেন, আমি শুরু থেকেই হিন্দু ধর্মকে ভালোবাসতাম। রামলীলা, দুর্গাপূজা, গণেশ মহোৎসবে যেতাম। আমার বন্ধুরা সবাই হিন্দু। এই কারণে আমি হিন্দু ধর্মকে খুব কাছ থেকে জানতে পেরেছি। আমি হিন্দু ধর্মকে সবচেয়ে বেশি পছন্দ করতাম তাই আমি ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছি।