Tuesday, May 21, 2024
রাজ্য​

মুর্শিদাবাদে দিলীপের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন ৭০০ তৃণমূল সমর্থক

মুর্শিদাবাদ: ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে ফের তৃণমূল শিবিরে ভাঙন ধরালেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রবিবার মুর্শিদাবাদের ফারাক্কাতে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও যাত্রা’র প্রচার সভায় দিলীপ ঘোষের উপস্থিতিতে প্রায় ৭০০জন  তৃণমূল সমর্থক ভারতীয় জনতা পার্টিতে যোগদান করলেন। এই বিপুল সংখ্যক মানুষের গেরুয়া শিবিরে যোগদানের ফলে লোকসভা ভোটের আগে ফের রাজ্য বিজেপির শক্তিবৃদ্ধি হল।

তৃণমূলকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ এদিন বলেন, তৃণমূল বাধা দেওয়ার চেষ্টা করলেও নির্দিষ্ট সময়ে রথযাত্রা হবে। ওরা আগেও বলেছিল রথের চাকা ভেঙে দেব, রথ চালাতে দেব না। কিন্তু এখন বুঝতে পেরেছে এটা সম্ভব না। সেই কারণে আমাদের দেখাদেখি ওরাও রথযাত্রা করছে। কিন্তু তাতে কোনও লাভ হবে না বলে জানান দিলীপবাবু।

দিলীপবাবু বলেন, শুধু রামনবমী নয়, এবার থেকে রাজ্যে জন্মাষ্টমী পালনও শুরু হবে। তিনি বলেন, এই রাজ্যে বিরোধীদের সভা, মিছিল করতে প্রতিনিয়ত বাধা দিচ্ছে তৃণমূল। রাজ্যে গণতন্ত্র বিপন্ন। তাই রাজ্যের তিনটি জায়গা থেকে গণতন্ত্র বাঁচাও যাত্রা বের করা হবে। তৃণমূল আগে বলেছিল, এই রাজ্যে এই যাত্রা কিছুতেই করতে দেবে না। এখন তারা বুঝে গিয়েছে, গণতন্ত্র বাঁচাও যাত্রা বন্ধ করা যাবে না। এখন আমাদের দেখাদেখি নিজেরাও যাত্রা করবে বলছে। শুধু তৃণমূল নয়, যে কেউ যাত্রা আটকাতে পারে। নিজেদের ক্ষমতাতেই আমরা এই যাত্রা করব বলেও হুশিয়ারি দেন দিলীপ ঘোষ।