Thursday, May 30, 2024
দেশ

মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ৫০০০ নেতা-কর্মী

কলকাতা: রাজ্যে ক্রমশ শক্তি বাড়াচ্ছে বিজেপি। শুধু তাই নয়, শাসকদল তৃণমূলের উপর চাপ বাড়িয়ে শুধু দল ভাঙাচ্ছে বঙ্গ-বিজেপি। রবিবার মুকুল রায়ের হাত ধরে তৃণমূলের সারা রাজ্যে প্রায় ৫০০০ জন তৃণমূল ছেড়ে যোগ দিলেন বিজেপিতে। এদিন বিপুল সংখ্যক কর্মীকে দলে যোগদান করিয়ে ভোটের আগে দলবদলের বাজারে রীতিমতো চমক দিল বঙ্গ-বিজেপি।

বিজেপি সূত্রে খবর, প্রত্যেক জেলা থেকেই নিজের অনুগামীদের বিজেপিতে আনছেন মুকুল রায়। তৃণমূল কংগ্রেসে এককালে মুকুলবাবুর অনুগামীরা পঞ্চায়েতের আগেই রং পরিবর্তন করে বিজেপিতে যোগ দিচ্ছেন। রবিবারও উত্তর ২৪ পরগণার বনগাঁ ও বাগদা এবং মালদা জেলা থেকে পঞ্চায়েত সমিতির কিছু সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন।

বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু জানান, ‘রবিবার যে প্রায় ৫ বাজার কর্মী বিজেপি’তে যোগদান করেছেন তার মধ্যে কলকাতায় ৫০০ এবং হাওড়ার পাঁচলা-রাণিহাটিতে ১৫০০ জন আছেন।’ প্রসঙ্গত উল্লেখযোগ্য, কলকাতার পাশে এককালের শক্ত বাম ঘাঁটি হাওড়া এখন তৃণমূল কংগ্রেসের গড় বলে পরিচিত। হাওড়ায় গ্রামাঞ্চলে বিজেপির শক্তিবৃদ্ধি তৃণমূলের মানসিক অশান্তিক কারণ হতে পারে। সম্প্রতি উলুবেড়িয়া লোকসভার উপনির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল। কিন্তু দ্বিতীয় স্থানে থেকেও প্রায় ৬০০ গুণ ভোট বাড়িয়েছে বিজেপি। বিজেপি’র শক্তি বৃদ্ধি ভাবাচ্ছে শাসক দল তৃণমূলকে।

বিজেপি সূত্রে খবর, সোমবার পশ্চিম মেদিনীপুরের দাঁতন এবং মঙ্গলবার ঘাটালে বিপুল সংখ্যায় তৃণমূল কর্মীরা বিজেপিতে যোগ দেবেন। রাজ্যের এক বিজেপি নেতার বক্তব্য’এটা ঘর-ওয়াপাসি নয়, আদর্শ ঘর খুঁজে পাওয়া,’।