Thursday, April 25, 2024
আন্তর্জাতিক

বাংলাদেশের নারায়ণগঞ্জে ৬ মন্দিরে প্রতিমা ভাংচুর

ঢাকা, ১৯ ডিসেম্বর: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ছয়টি মন্দিরে হামলা চালিয়ে ১২টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। গত শনিবার ও রবিবার গভীর রাতে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও লাঙ্গলবন্দ স্নান উদযাপন কমিটির সদস্য শিখন সরকার শিপন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বন্দর থানায় মামলা করেছেন।

শিখন সরকার জানান, শনিবার বিকাল ৪টার দিকে লাঙ্গলবন্দ রক্ষাকালি ও বিগ্রহ মন্দিরের কালি প্রতিমা এবং রবিবার রাতে কাল ভৈরব মন্দির, শীতলা মন্দিরসহ ছয়টি মন্দিরে ১২টি প্রতিমা ভাঙা পান স্থানীয়রা। পরে স্নান উদযাপন কমিটির অন্য সদস্যদের সঙ্গে কথা বলে থানায় মামলা করা হয়েছে বলে জানান তিনি।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গত শনিবার বিকেলে ও রবিবার রাতে কে বা কারা লাঙ্গলবন্দে অবস্থিত ভৈরবী মন্দির, শীতলা মায়ের মন্দির ও জয়কালী শিবপার্বতী মঠসহ ছয়টি মন্দিরে রক্ষিত ব্রহ্মপুত্র, কালী দেবী, সরস্বতীসহ বিভিন্ন দেব-দেবীর ১২টি প্রতিমা ভেঙে ফেলে।

ওসি আরো জানান, মহানগর পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, বন্দর উপজেলার লাঙ্গলবন্দের স্নান উৎসবে প্রতি বছর দেশ-বিদেশের লাখ লাখ পূণ্যার্থী স্নান করতে আসেন।