Tuesday, April 16, 2024
দেশ

চণ্ডীগড়ে পুরভোটে ধাক্কা খেল বিজেপি, প্রথম বারেই বড়সড় চমক আপের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের ঠিক আগে, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (এএপি) আজ চণ্ডীগড়ে চমক দেখালো। পুরভোটে বিজেপির থেকে বেশি আসন পেয়েছে তাঁরা। বিজেপিকে দ্বিতীয় স্থানে ঠেলে দিয়েছে। অরবিন্দ কেজরিওয়াল বলেন, চণ্ডীগড়ের ফলাফল পাঞ্জাবের পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। উল্লেখ্য, ২০২২ সালে পাঞ্জাবে বিধানসভা নির্বাচন।

চন্ডীগড়ে পুরভোটে ৩৫টি পৌর আসনের মধ্যে ১৪টি জিতেছে আম আদমি পার্টি। যেখানে বিজেপি ১২ টি জিতেছে। কংগ্রেস ৮ টি আসন জিতেছে এবং অকালি দল একটি আসন পেয়েছে। পাঞ্জাব ও হরিয়ানার রাজধানী চণ্ডীগড়ে শুক্রবার নির্বাচন হয়েছে।

বিরাট এই জয়ের পর কেজরিওয়াল টুইটে লিখেছেন, চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে AAP-এর জয় পাঞ্জাবের আসন্ন পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। মানুষ দুর্নীতিগ্রস্ত রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে এবং AAP-কে বেছে নিয়েছে। পাঞ্জাব পরিবর্তনের জন্য প্রস্তুত।

আপ নেতা রাঘব চাধা বলেন, চণ্ডীগড় নির্বাচন একটি ট্রেলার, পাঞ্জাব বিধানসভা নির্বাচন হবে সম্পূর্ণ সিনেমা। চণ্ডীগড়ের মেজাজ পাঞ্জাবের মেজাজ।

AAP-এর নির্বাচনী প্রচার কমিটির প্রধান চন্দর মুখী শর্মা বলেন, বিজেপির জন্য একটি বিশাল ধাক্কা। বিজেপির মেয়র রবি কান্ত শর্মা এবং প্রাক্তন মেয়র দেবেশ মুদগিল উভয়েই এএপি প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন।