Tuesday, June 18, 2024
রাজ্য​

হেস্টিংসে বিজেপির পার্টি অফিসের সামনে থেকে উদ্ধার ৫১টি তাজা বোমা

কলকাতা: বিজেপির কার্যালয়ের একদম কাছ থেকেই উদ্ধার ৫১টি তাজা বোমা। মোট ৪টি বস্তায় ভিতরে রাখাছিল বোমাগুলো। ঘটনায় হেস্টিংসে বিজেপির পার্টি অফিসে আতঙ্ক ছড়িয়েছে।

সেনা গোয়েন্দারা কলকাতা পুলিশকে এ বিষয়ে খবর। খবর পেয়ে বোমাগুলি উদ্ধার করেছে বম্ব স্কোয়াড। কে বা কারা বিজেপির পার্টি অফিস এবং হেস্টিংস থানার কাছে বোমাগুলি রাখলো, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

বোমাগুলো রাখা হয়েছিল হেস্টিংসে বিজেপির পার্টি অফিস থেকে একশো মিটারের মধ্য়ে। বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।পুলিশ জানিয়েছে, পার্টি অফিসের নিচে ৪টি বস্তায় বোমাগুলি রাখাছিল। মোট ৫১টি তাজা বোমা রাখছিল বস্তায়। উদ্ধার করে আমরা তা নিষ্ক্রিয় করেছি। কোথা থেকে ওই বোমাগুলি এল, কারা রেখেছে, তা নিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। এ ব্যাপারে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

এই ঘটনার সঙ্গে কোনও রাজনৈতিক সম্পর্ক রয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। নাকি দুষ্কৃতীরা এই বোমা রেখেছিল কোনও হামলা চালানোর উদ্দেশ্য, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

এদিকে, এই ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে বিজেপি। থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে কারা বোমা রাখলো, তা নিয়ে পুলিশ কেন নিস্পৃহ, প্রশ্ন উঠছে।