Tuesday, May 21, 2024
দেশ

দেশবাসীকে পরাক্রম দিবসের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: আজ নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী। জন্মজয়ন্তীতে নেতাজির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার সকালে নেতাজির মূর্তিতে ফুল অর্পণ করার একটি ছবি টুইট করে দেশবাসীকে পরাক্রম দিবসের শুভেচ্ছা জানান তিনি।

প্রসঙ্গত বলে রাখি, নেতাজিকে সম্মান জানাতে আজ থেকেই রাজধানীতে শুরু হচ্ছে প্রজাতন্ত্র দিবসের উৎসব। পাশাপাশি, প্রজাতন্ত্র দিবস উদযাপনের সূচনা উপলক্ষে এদিন সন্ধ্যা ৬ টায় ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তিটি উন্মোচন করবেন।

এদিন সকালে এক টুইট বার্তায় মোদী লিখছেন, ‘সকল দেশবাসীকে পরাক্রম দিবসের শুভেচ্ছা। নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাই। নেতাজিকে প্রণাম জানাই। জাতির জন্য তাঁর অসামান্য অবদানের জন্য প্রত্যেক ভারতীয় গর্বিত।’

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দও স্বাধীনতা সংগ্রামী নেতাজিকে স্মরণ করেছেন এবং বলেছেন যে তাঁর আদর্শ এবং আত্মত্যাগ চিরকাল ভারতীয়দের অনুপ্রাণিত করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নেতাজিকে তাঁর অনন্য দেশপ্রেম, অদম্য সাহস এবং অত্যাশ্চর্য বক্তৃতা দিয়ে যুবকদের সংগঠিত করার জন্য প্রশংসা করেছেন যা বিদেশী শাসনের ভিত নাড়িয়ে দিয়েছিল।

অমিত শাহ লিখেছেন, স্বাধীনতা সংগ্রামের মহান নেতা নেতাজি সুভাষ চন্দ্র বসুকে তাঁর জন্মবার্ষিকীতে প্রণাম জানাই। তিনি তাঁর অসাধারণ দেশপ্রেম, অদম্য সাহস এবং অত্যাশ্চর্য বক্তৃতা দিয়ে যুবসমাজকে সংগঠিত করে বিদেশী শাসনের ভিত কাঁপিয়ে দিয়েছিল। মাতৃভূমির জন্য তাঁর অতুলনীয় ত্যাগ, দৃঢ়তা এবং সংগ্রাম। সর্বদা দেশকে সঠিক পথে চালিত করবে।