Monday, June 24, 2024
বিনোদন

‘আপনাদের কাজ নেই, মামলা করলেন’, অভিযোগকারীদের আদালতের ভর্ৎসনা

নয়াদিল্লি: মায়াবী চোখে টিপ্পনী কেটে তরুণদের হৃদয়ে ঝড় তুলে রাতারাতি ভাইরাল হয়ে যান প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। মালায়ালাম সিনেমা ‘ওরু আদর লভ’ ছবির একটি গানে তাকে দেখা যায়। যেখানে চোখের যাদুতে সবার নজর কাড়েন প্রিয়া। প্রিয়া প্রকাশ ওয়ারিয়ারের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মামলা খারিজ করে দিয়েছেন আদালত। প্রধান বিচারপতি দীপক মিশ্র অভিযোগকারীর উদ্দেশে বলেছেন, ‘ছবিতে গানের দৃশ্যে অভিনয়ের জন্য মামলা করলেন। আপনাদের কি আর কোনো কাজ নেই?’

প্রিয়া অভিনীত ‘অরু আদার লাভ’-এ একটি গানে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে অভিযোগে প্রিয়া ও তাঁর সহশিল্পী এবং নির্মাতার বিরুদ্ধে হায়দরাবাদের ফলকনামা পুলিশ স্টেশনে মামলা করেন মুকিত খান ও জহিরউদ্দিন খান। শুক্রবার সেই মামলা খারিজ করে দেন আদালত।

মামলাকারীদের অভিযোগ ছিল, ছবির ‘মাণিক্য মালারায়া পুবি’ গানটি কেরালার মালাবার অঞ্চলের মুসলমানদের মধ্যে বেশ জনপ্রিয়। ধর্মীয় আবেগ জড়িয়ে আছে এ রকম একটি গানে ভ্রু-পল্লব নাচিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

সুপ্রিম কোর্টে মামলার শুনানিকালে প্রধান বিচারপতি দীপক মিশ্র মামলাকারীদের ভর্ৎসনা জানিয়ে বলেন, কেউ একটি ছবিতে গান করলেন, আর সেটার বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন। আপনাদের কি আর কোনো কাজ নেই? শুধু তাই নয়, ভবিষ্যতেও এ নিয়ে আর কোনও মামলা দায়ের করা যাবে না বলে সাফ জানিয়ে দেন শীর্ষ আদালত।