Sunday, June 23, 2024
Latestরাজ্য​

আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে সম্পূর্ণ লকডাউন

কলকাতা: রবিবার সকাল ৬টা থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে সম্পূর্ণ লকডাউন। আজ সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়‌। অর্থাৎ আগামী ১৫ দিন রাজ্যে সম্পূর্ণ লকডাউন। বিদ্যুৎ পরিষেবা, সংবাদমাধ্যম, স্যানিটাইজেশন বিভাগ, হাসপাতাল, ইন্টারনেট পরিষেবা, প্রশাসন, পানীয় জল সহ সমস্ত রকমের জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি খোলা থাকবে। ই-কমার্স এবং হোম ডেলিভারি পরিষেবা চালু থাকবে।

নবান্নের তরফে ঘোষণা করা হয়েছে, সমস্ত সরকারি, বেসরকারি দফতর বন্ধ থাকবে। লোকাল ট্রেন, বাস এবং মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটো চলাচল বন্ধ। বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। শপিংমল, রেস্টুরেন্ট, সুইমিংপুল, বিউটি পার্লার বন্ধ থাকবে। ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ থাকবে। সমস্ত রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশ নিষিদ্ধ।

সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত মুদি দোকান, বাজার-হাট, দুধ, রুটি, মাছ-মাংস, সবজি-ফলের দোকান খোলা থাকবে। সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত মিষ্টির দোকান খোলা থাকবে। খোলা থাকবে ওষুধের দোকান, চশমার দোকান সহ সমস্ত জরুরি পরিষেবা। সকাল ১০ টা থেকে দুপুর দুটো অবধি ব্যাঙ্ক খোলা থাকবে।

৫০ শতাংশ কর্মী নিয়ে চলবে চা বাগান এবং ৩০ শতাংশ কর্মী নিয়ে চলতে থাকবে জুট মিল। বিবাহ অনুষ্ঠানে সর্বাধিক ৫০ জন ও সৎকারে সর্বাধিক ২০ জন উপস্থিত থাকতে পারবে। মানুষকে বাইরে বেরনো রুখতে আগামী ১৫ দিন জরুরি প্রয়োজন ছাড়া রাত ৯টা থেকে পর দিন ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরনো নিষিদ্ধ ঘোষণা করেছে রাজ্য সরকার।