Monday, June 24, 2024
দেশ

উত্তরপ্রদেশের বুলন্দশহরে খুন দুই সাধু, গ্রেফতার ১

লখনউ: পালঘরের পর এবার বুলন্দশহরে সাধু খুনের ঘটনা ঘটল। পুলিশ জানিয়েছে, বুলন্দশহরের প্যগোনা গ্রামে দুই পুরোহিতের মৃত দেহ মন্দিরে পাওয়া গিয়েছে। এই ঘটনায় মুরারি বলে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশকে জানিয়েছে, সাধুদের সঙ্গে চিমটে চুরি হওয়া নিয়ে বিবাদের জেরেই দুই সাধুকে খুন করে মুরারি।

মুরারিকে হেফাজতে নিয়ে জেরা করছে পুলিশ। বুলন্দশহরের এসএসপি সন্তোষ কুমার সিংহ জানিয়েছেন, সাধুদের তলোয়ার দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। জেরার মুরারি পুলিশকে জানিয়েছে, সাধুদের সঙ্গে চিমটে চুরি হওয়া নিয়ে বিবাদের জেরেই তাঁদের সে খুন করে।

এই ঘটনায় বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এই ঘটনায় শিবসেনা নেতা সঞ্জয় রাউত টুইট করে দুঃখ প্রকাশ করেন। তিনি আবেদন জানান, পালঘরের মতো এই ঘটনায় যেন সাম্প্রদায়িক রং না দেওয়া হয়। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী এই দুই সাধুর হত্যার বিষয়টি যোগী সরকারকে তদন্ত করে দেখার আর্জি জানিয়েছেন।


প্যগোনা গ্রাম থেকে ২ কিলোমিটার দূর থেকে নেশাগ্রস্ত অবস্থায় পাওয়া যায় মুরারিকে। ‘চিমটে’ সরিয়ে ফেলায় তাকে সাধুরা বকাবকি করেছিল। সেই রাগেই ও তরবারি চালিয়ে সাধুদের খুন করে সে।