Monday, July 22, 2024
রাজ্য​

অগ্নিমিত্রা পালের কাছে হেরে গেলেন সায়নী ঘোষ

কলকাতা: আসানসোল দক্ষিণ কেন্দ্রে শেষ হাসি হাসলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তৃণমূল প্রার্থী সায়নী ঘোষকে ১,৮০০ ভোটে হারালেন তিনি। আসানসোল দক্ষিণে বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে দাঁড়িয়েছিলেন সিপিআইএমের প্রশান্ত ঘোষ।

এদিন সকালে হলুদ শাড়িতে ভোট গণনাকেন্দ্রের বাইরে হাজির হয়েছিলেন সায়নী। জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি। সায়নী ঘোষ বলেন, এত পরীক্ষা দিয়েছি, স্কুল, কলেজে, ইন্টারস্কুল অ্যাক্টিভিটি, কম্পিটিশনে যোগ দিয়েছি, কিন্তু এরকম পরীক্ষা কোনওদিন দিইনি। আমি নিশ্চিত যে, এইটা দিয়ে আমার পথ চলা শুরু হলো। বাবা মায়ের চূডা়ন্ত টেনশন হচ্ছে। বারবার করে ফোনে খবর নিচ্ছে। দু’জনেরই শরীরটা ভালো নেই। তাই আসানসোল থেকে কলকাতা যাওয়া আসা করতে হয়েছে। আমার বাবা মায়ের যত বয়স হচ্ছে, তারা তত বাচ্চা হয়ে যাচ্ছে। যাই হোক, আশা করছি তাদের ও মানুষের আশীর্বাদে, আমি জিতব।

তবে চূড়ান্ত ফলাফলে ১০০ টি আসনও জিততে পারলো না পদ্ম-শিবির। তৃণমূল জয় পেলেও জয় পেলেন না সায়নী ঘোষ। নির্বাচনে লড়তে গিয়ে তাঁকে অনেক কটু কথাও শুনতে হয়েছে।

আসানসোল দক্ষিণ মূলত কয়লা ও শিল্প প্রধান জেলা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী তাপস বন্দোপাধ্যায় জয়ী হয়েছিলেন। তিনি পেয়েছিলেন ৭১ হাজার ৫১৫ ভোট। দ্বিতীয় স্থানে থাকা সিপিএম প্রার্থী হেমন্ত প্রভাকর পেয়েছিলেন ৫৭ হাজার ২৩২ ভোট। তৃণমূল প্রার্থী তাপস বন্দোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী হেমন্ত প্রভাকর‌কে ১৪ হাজার ২৮৩ ভোটে পরাজিত করেছিলেন।