Sunday, April 21, 2024
দেশ

সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি উদযাপন করলেন মোদী

নয়াদিল্লি: মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী হওয়ার সময়কাল পর্যন্ত ১৮ বছর ধরে সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দেওয়ালি কাটিয়ে আসছেন নরেন্দ্র মোদী। প্রতি বছরের মতো এ বারের দিওয়ালিও সৈনিকদের সঙ্গে কাটিয়েছেন তিনি। সেনাবাহিনী সূত্রে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার সকালে শ্রীনগর থেকে প্রায় ১২৩ কিলোমিটার দূরের গুরেজে পৌঁছান। সেখানে তিনি সেনা জওয়ানদের সঙ্গে শুভেচ্ছা এবং মিষ্টি বিনিময় করেন।

সেনাচৌকিতে পৌঁছে সেনা জওয়ানদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা কাটানোর পর মোদী তাঁর অনুভূতির কথা জানান। সীমান্ত সুরক্ষায় সেনাবাহিনীর ভূমিকার অকুণ্ঠ প্রশংসা করে মোদী বলেন,’এ যেন পরিবারের সঙ্গে সময় কাটানো। এমন ভাল সময় কাটানোর পর নতুন উদ্যম পাওয়া যায়।’ এসময় তার সঙ্গে ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপীন রাওয়াতসহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিওয়ালির সময়ে এই নিয়ে দ্বিতীয় বার জম্মু-কাশ্মীর সফরে গেলেন মোদী। এর আগে ২০১৪ সালে কেন্দ্রে সরকার গঠনের পরেই তিনি প্রথম বারের জন্য দিওয়ালিতে পহাড়ি উপত্যকায় গিয়েছিলেন। সেই সময় বন্যা বিধ্বস্ত কাশ্মীরে গিয়ে একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেন। এক দিনের জন্য তিনি পৃথিবীর উচ্চতম যুদ্ধক্ষেত্র সিয়াচেনেও ছিলেন। ২০১৫তে তিনি গিয়েছিলেন পঞ্জাবের ইন্দো-পাক সীমান্তে। গত বছর মোদী গিয়েছিলেন হিমাচল প্রদেশের সীমান্ত পোস্টে। এনডিটিভি।

তবে সীমান্তে জওয়ানদের সঙ্গে মোদীর দীপাবলি উদযাপনকে কটাক্ষ করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি (হায়দরাবাদের সাংসদ) আসাদউদ্দিন ওয়াইসি। টুইটারে তিনি লিখেছেন, ”কর্তার ইচ্ছাতেই কর্ম।”