Tuesday, July 16, 2024
দেশ

PM Modi Birthday: মোদীর জন্মদিন উপলক্ষে ১৪ কোটি রেশন ব্যাগ বিতরণ করবে বিজেপি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন (PM Modi Birthday)। শুক্রবার ৭১ বছরে পা রাখলেন নমো। এই উপলক্ষে একাধিক কর্মসূচি হাতে নিয়েছে গেরুয়া শিবির। কাশীর ভারত মাতা মন্দিরে ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালানো হবে। বিজেপির সূত্রে খবর, মোদীর জন্মদিন উপলক্ষে বিজেপির তরফে দেশজুড়ে ১৪ কোটি রেশন ব্যাগ বিতরণ করা হবে।

১৪ কোটি ওই রেশন ব্যাগে ধন্যবাদ মোদীজি (Thank You Modiji) লেখা থাকবে। পাশাপাশি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সম্বলিত ৫ কোটি পোস্ট কার্ড দেশের বিভিন্ন পোস্ট অফিস থেকে পাঠানো হবে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে রক্তদান শিবির, রেশন কার্ড বিলি, পরিচ্ছন্নতা কর্মসূচি সহ একাধিক পরিকল্পনা হাতে নিয়েছে বিজেপি। মোট ২০ দিন ব্যাপী এই কর্মসূচি চলবে।

দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষদের মধ্যে ফল ও নানারকম জিনিসপত্র বিতরণ করবে ফসিলি মোর্চার কর্মীরা। এছাড়া বৃদ্ধাশ্রমে গিয়েও ফল বিতরণ করা হবে বলে খবর।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কিষাণ সম্মান দিবসের আয়োজন করে ৭১ জন কৃষক ও ৭১ জন বীর জওয়ানকে সম্মানিত করা হবে। এছাড়া, ৭১ জন মহিলা করোনা যোদ্ধাকে সম্মান জানাবে বিজেপি মহিলা মোর্চা।

BJP distribute 14 crore ration bags

Also Read: