Thursday, April 25, 2024
দেশ

বেশ করেছে পাকিস্তান, কুলভূষণ ইস্যুতে বললেন সপা সাংসদ

নয়াদিল্লি: কুলভূষণ যাদব একজন সন্ত্রাসী। তাঁঁর সঙ্গে যোগ্য আচরণ করেছে পাকিস্তান। এমনটাই মত সমাজবাদী পার্টির সাংসদ নরেশ আগরওয়ালের। তিনি বলেন, ‘পাকিস্তানের কাছে কুলভূষণ একজন জঙ্গি। তাই তারা যা করেছে বেশ করেছে। আমাদেরও জঙ্গিদের সঙ্গে একইরকম ব্যবহার করা উচিত।’

নরেশ আগরওয়াল বলেন, কুলভূষণকে নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এত বাড়াবাড়ি কেন করছে জানি না। পাকিস্থানের জেলে তো আরও কত ভারতীয় নির্যাতনের স্বীকার হচ্ছেন। তাঁদের নিয়ে তো কোনও মাথা ব্যাথা নেই তাদের।

নরেশের মন্তব্যের বিরুদ্ধেও তেমনই তেড়েফুঁড়ে উঠেছে বিজেপি। বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী দাবি করেছেন, রাজ্যসভা থেকে নরেশ আগরওয়ালের সদস্যপদ খারিজ করা হোক। এই প্রথম নয় অবশ্য, এর আগে হিন্দু দেবদেবীদের নিয়েও নানা অশালীন মন্তব্য করার অভিযোগ উঠেছে এই সমাজবাদী পার্টির সাংসদের বিরুদ্ধে।

সোমবার ইসলামাবাদে কুলভূষণের সঙ্গে দেখা করেন তাঁর স্ত্রী ও মা। সাক্ষাতের আগে তাঁদের টিপ, চুড়ি ও মঙ্গলসূত্র খুলতে বাধ্য করে পাক বিদেশমন্ত্রক। খুলে নেওয়া হয় জুতোও। বাকি সরঞ্জাম ফিরিয়ে দিলেও জুতোজোড়া বাজেয়াপ্ত করে পাক কর্তৃপক্ষ। স্বামীর সঙ্গে ২২ মাস পর দেখা করে খালি পায়েই পাক বিদেশমন্ত্রকের দফতর থেকে বেরোতে হয় কুলভূষণের স্ত্রীকে।