Sunday, April 21, 2024
দেশ

এখন তৃণমূল একটা পরিবারের নিজস্ব সম্পত্তি: মুকুল রায়

কয়েকদিন আগে মারধরে জখম হয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের দাঁতনের বিজেপি কর্মী বিপিন দাস (৩৬)। অভিযোগের তির ছিল তৃণমূলের দিকে। রবিবার রাতে কলকাতার হাসপাতালে ওই বিজেপি কর্মীর মৃত্যু হয়। এর পরে তৃণমূলের বিরুদ্ধে নতুন করে সরব হয়েছে গেরুয়া শিবির।

মঙ্গলবার দাঁতন বন্‌ধ ডাকে বিজেপি। বিপিনের মরদেহ নিয়ে মুকুল রায়, বিশ্বপ্রিয় রায়চৌধুরিসহ বিজেপি নেতা-কর্মীরা দাঁতনে যান। সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। বিপিনকে খুনের অভিযোগে চার তৃণমূল কর্মীকে গ্রেফতারও করেছে পুলিশ।

দাঁতনে বিজেপি কর্মী বিপিন দাসের শোক মিছিল ও পথসভায় যোগ দিয়ে বিজেপি নেতা মুকুল বলেন, “আজ তৃণমূল একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি। একটা পরিবারের নিজস্ব সম্পত্তি। নিজের পরিবার ও নিজেকে সুখে রাখার জন্য বাংলার মানুষের সঙ্গে বঞ্চনাই করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

বক্তব্যে মুকুল রায় বলেন, “এই সরকার আর বেশিদিন এভাবে গণতন্ত্রের কন্ঠরোধ করতে পারবে না। গণতন্ত্রের কন্ঠরোধ করা যায় না। বদলা নয় বদলের স্লোগান দিয়ে যে সরকার ক্ষমতায় এসেছে তারা এখন বিরোধীদের গ্রেপ্তার করে কন্ঠরোধ করতে চাইছে।”
মুকুল রায় আরো বলেন, ” আমার চার দশকের রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা থেকে বলছি দাঁতন পঞ্চায়েত সমিতি এবং জেলা পঞ্চায়েতের একটা আসনও তৃণমূল পাবে না।”