Thursday, June 13, 2024
খেলা

চলতি বছরে ঝাড়খণ্ডের সর্বাধিক আয়কর দাতা মহেন্দ্র সিং ধোনি

২০১৭-১৮ অর্থবছরে মোটা অঙ্কের আয়কর দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তাই ব্যক্তিগত করদাতাদের তালিকায় ঝাড়খণ্ডে সর্বোচ্চ স্থান দখল করে নিয়েছেন ধোনি। ২০১৭-১৮ অর্থবছরে ধোনি আয়কর জমা দিয়েছেন ১২ কোটি ১৭ লাখ ভারতীয় রুপি। গত অর্থবছরের তুলনায় প্রায় ১ কোটি ২৪ লক্ষ রুপি বেশি দিয়েছেন। ঝাড়খণ্ডের আয়কর কর্মকর্তা নিশা ওরন জানিয়েছেন, এবার ঝাড়খণ্ডে সবচেয়ে বেশি আয়কর দিয়েছেন ধোনি।

অধিনায়ক থাকাকালীন সময়ে ধোনি ছিলেন দেশের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ। ২০১৫ সালে ফোর্বস ম্যাগাজিনের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তালিকায় ২৩ নম্বরে ছিলেন। ভারতেরও সর্বোচ্চ ধনী ক্রীড়াবিদ ছিলেন তিনি। এখন অবশ্য বিরাট কোহলি এই জায়গাটি দখল করে নিয়েছেন।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও ধোনি এখনও খেলে যাচ্ছেন। তাছাড়া তিনি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং আইপিএলের ফ্র্যাঞ্জাইজি চেন্নাইন সুপার সিংসের সহ-কর্ণধার। তাই তাঁর আয়-রোজগার কম না।

এরই মধ্যে একদিনের অান্তর্জাতিক থেকে ধোনির অবসর নিয়ে জল্পনা থামছে না। যদিও কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, অবসরের জল্পনার ভিত্তি নেই। ধোনি থাকছেন। ধোনি সম্প্রতি একদিনের খেলায় ১০ হাজার রান করা একমাত্র ক্রিকেটার হয়েছেন। তাঁর গড় ৫০। সচিন, সৌরভের পর তিনিই তৃতীয় দ্রুততম দশ হাজার রানের মালিক।