Monday, June 24, 2024
রাজ্য​

করোনার প্রকোপের মধ্যেই খুলে গেল পশ্চিমবঙ্গের ৫০,০০০ মসজিদ

কলকাতা: মঙ্গলবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত ৩৭২ জন। যার ফলে পশ্চিমবঙ্গে করোনা রোগীর সংখ্যা হল ৮৯৮৫ জন। মঙ্গলবার মৃত্যু হয়ে আরও ১০ জনের। যার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৫। এই পরিস্থিতিতেই পশ্চিমবঙ্গে খুলে দেওয়া হচ্ছে মসজিদ।

বেঙ্গল ইমামস’ অ্যাসোসিয়েশন জানিয়েছে, রাজ্যের কমপক্ষে ৫০,০০০ মসজিদ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে এক সাথে ১০ জনের বেশি ব্যক্তিকে নমাজ পড়তে মসজিদ চত্বরে প্রবেশ করতে দেওয়া হবে না।

তাঁদের তরফে বলা হয়েছে, ছোট আকারের মসজিদে স্থান সংকুলানের অভাবে একবারে ৫-১০ জনের বেশি নমাজ পড়তে দেওয়া হবে না। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মসজিদে ব্যবস্থা করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজারের। মেনে চলা হবে সামাজিক দূরত্ব বিধিও।

উল্লেখ্য, গত ১ জুন থেকে রাজ্যের সমস্ত ধর্মস্থান জন সাধারণের জন্য খুলে দেওয়ার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। নির্দেশিকায় বলা হয়েছে, ধর্মস্থানে যথাযথ করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি খুলে দেওয়া হয়েছে কলকাতার নাখোদা মসজিদ। ইমাম শফিক কাসমি জানিয়েছেন, নমাজের সময় এক সাথে ২৫ জনের বেশি মুসল্লিকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।