Monday, June 24, 2024
দেশ

গোহত্যা নিয়ে উত্তপ্ত যোগী রাজ্য, পুলিশ কর্মী সহ মৃত ২

লখনউ: গোহত্যার অভিযোগে সোমবার ধুন্ধুমার বাঁধল উত্তরপ্রদেশের বুন্দেলশহরের সায়না এলাকায়। স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষের এক পুলিশ অফিসারের মৃত্যু হয়েছে। পুলিশের গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। পুলিশ বিক্ষিপ্তভাবে থাকা উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে গুলি চালায়। পাল্টা থানা আক্রমণ করে জনতা। পুলিশের গাড়িতে আগুন লাগানোর অভিযোগ ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

আলিগড় সিভিল লাইনের পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক পুলিশ ইনস্পেক্টর মারা গিয়েছেন। ঘটনার পর এলাকা জুড়ে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। নিহত পুলিশ ইনস্পেক্টরের নাম সুবোধ ভার্মা।  আহত হয়েছেন আরও চার পুলিশ কর্মী। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

মেরুটের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল প্রশান্ত কুমার জানিয়েছেন, উত্তপ্ত জনতা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। এছাড়া কয়েকটি পুলিশের গাড়ি ও মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। রেহাই পায়নি পুলিশ চৌকিও। চিংগরওয়াথি পুলিশ চৌকিতে আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা।

সূত্রের খবর, স্থানীয় একটি গ্রাম থেকে দুরে জঙ্গলে ২৫টি মৃত গরু পাওয়া। এরপর উত্তপ্ত হয়ে ওঠে  গোটা এলাকা। প্রতিবাদ-বিক্ষোভ শুরু হয়ে যায়। বিক্ষোভকারীদের দাবি, একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ গোহত্যা করেছে। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি চালায়। এরপরেই জনতা থানা আক্রমণ করে। থানা আক্রমণ করে তছনচ করে দেওয়া হয়। পুলিশের গাড়িতে আগুন লাগানোর ঘটনাও ঘটে।