Monday, June 24, 2024
দেশ

৪৮ ঘন্টার মধ্যে কাশী বিশ্বনাথ ও পশুপতিনাথ মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি

লখনউ: বোমা মেরে পশুপতিনাথ মন্দির ও কাশী বিশ্বনাথ মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি। শুধু পশুপতিনাথ মন্দির ও কাশী বিশ্বনাথই নয় তালিকায় রয়েছে মথুরা, বৃন্দাবন, বারাণসী গোরখপুর এবং অযোধ্যাসহ আরও বেশ কিছু মন্দির। পুলিশ সূত্রে খবর, মথুরার মালগোদাম রাস্তায় এমনই বেশ কিছু পোস্টার মিলেছে। কিছু কিছু মন্দির আগামী ৪৮ ঘন্টার মধ্যে উড়িয়ে দেওয়ার হুমকি মিলেছে। এই পোস্টার প্রকাশ্যে আসতেই উত্তরপ্রদেশের প্রতিটি মন্দিরই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে৷

পুলিশ জানায়, পোস্টারেই উল্লেখ রয়েছে আগামী ১২ মে পশুপতিনাথ মন্দির বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। অন্যদিকে, ১৩ মে কাশী বিশ্বনাথ মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে ৷ তবে, মনে করা হচ্ছে ১৩ মে-র আগেই ধ্বংস করা হতে পারে কাশী বিশ্বনাথ মন্দিরটি। হুমকিপূর্ণ এই পোস্টার প্রকাশ্যে আসতেই উত্তরপ্রদেশ জুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। প্রতিটি মন্দিরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। গোয়েন্দা দল ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে।

এই হুমকির পিছনে কে দায়ী ? সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনও দল দায় স্বীকার করেনি। তবে পুলিশ অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে স্বত:প্রণোদিত হয়ে মামলা দায়ের করেছে ৷ সেই মামলার ভিত্তিতেই তদন্ত শুরু করেছে পুলিশ। সন্দেহভাজনদের নিরীক্ষণ করতে বলা হয়েছে।