Thursday, April 25, 2024
দেশ

মোদী-মমতাকে মেলালেন সাবেক প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: জাতীয় রাজনীতিতে কখনই মোদী ও মমতাকে একমত হতে দেখা যায় না। তবে আজ বড়দিনের সকালে দেখা গেল অদ্ভুত মিল। তাদের মিলিয়ে দিলেন সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী।

সোমবার বর্ষীয়ান এই রাজনৈতিক নেতার ৯৩ তম জন্মদিন। আর সেই জন্মদিন উপলক্ষ্যেই মোদী ও মমতা দু’জনে শুভেচ্ছা জানালেন বাজপেয়ীকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকালে পৌঁছে যান অটলবিহারী বাজপেয়ীর বাড়িতে। সেখানে গিয়ে দেখা করেন তাঁর সঙ্গে। এদিন অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-সহ অনেকে। এছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন ফেসবুক ও ট্যুইটারে অটলজির জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় বাজপেয়ীর আমলে এনডিএ-র শরিক ছিলেন। বাজপেয়ীর মন্ত্রিসভায় তিনি ছিলেন রেলমন্ত্রী। সেই সময় রেলমন্ত্রী হিসেবে তার কাজ প্রশংসিতও হয়েছিল। একই সঙ্গে বাজপেয়ীর সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্কও বেশ ভাল ছিল।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের বক্তব্য, মোদী-অমিতের বিজেপির সঙ্গে যে অটল-আদবাণীর বিজেপির তফাৎ রয়েছে, তা-ই এদিনের শুভেচ্ছার মাধ্যমে বার্তা দিলেন মমতা।