Monday, June 24, 2024
রাজ্য​

অ্যামাজনে ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ অর্ডার দিয়ে ‘ভগবত গীতা’ পেলেন কলকাতার ক্রেতা

কলকাতা: ই-কমার্স জায়েন্ট অ্যামাজনে অর্ডার দিয়েছিলেন কমিউনিস্ট ম্যানিফেস্টোর। আর পেলেন ভগবত গীতা। এমনই কাণ্ড ঘটিয়েছে অ্যামাজন। সম্প্রতি এমনই কান্ড ঘটেছে কলকাতার সুতীর্থ দাসের সঙ্গে। বিষয়টি ফেসবুকে শেয়ার করেছেন তিনি।

বুধবার ফেসবুক পোস্টে কলকাতার সুতীর্থ দাস লিখেছেন, অ্যামাজনে ভাল ছাড় দেখে একটি কমিউনিস্ট ম্যানিফেস্টো বইয়ের অর্ডার দিয়েছিলেন।  অর্ডার কনফার্মেশনের আর ডেলিভারি ডেটের মেসেজও পান তিনি। ১২ কিংবা ১৩ জুনের মধ্যে বইটি ডেলিভারির মেসেজ পান সুতীর্থ।

এরপর শনিবার সকালে তাঁর কাছে মেসেজ আসে যে ওই দিনই বইটি ডেলিভারি দেওয়া হবে। সন্ধ্যায় বাড়ি ফিরে দেখেন তাঁর অর্ডার দেওয়া বইয়ের বদলে তাঁকে ডেলিভারি করা হয়েছে ভগবৎ গীতা। ১৪০ টাকার ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ অর্ডার করে পেলেন ১২০ পাতার ইংরেজিতে লেখা ভগবত গীতা।

সুতীর্থ দাস জানান, ডেলিভারির দিন অ্যামাজনের তরফে তাঁকে ফোন করে জানানো হয়, ভুল বই পাঠানো হয়েছে, সেটি যেন রিসিভ না করা হয়। কিন্তু তখন তিনি অফিসে ছিলেন আর বইটি ততক্ষণে তাঁর বাড়িতে পৌঁছে যায়। অ্যামাজনের ভুলে চলে আসা ভগবত গীতা অবশ্য ফিরিয়ে দেননি তিনি। ফের ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ বইটির অর্ডার দিয়েছেন তিনি।